মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
Sex Cams

নারী বিশ্বকাপের চ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্র



স্পোর্টস ডেস্ক
তৃতীয়বারের মতো নারী বিশ্বকাপের শিরোপা জিতল যুক্তরাষ্ট্র। মিডফিল্ডার কার্লি লয়েডের হ্যাটট্রিকের সুবাদে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জাপানকে ৫-২ গোলে বিধ্বস্ত করে আমেরিকানরা। ফাইনালে এশিয়ার প্রতিনিধিরা শিরোপা ধরে রাখার মিশনে নামলেও যুক্তরাষ্ট্রের সামনে দাঁড়াতেই পারেনি।
তিনবার বিশ্বকাপ জিততে পারেনি আর কোনো দেশ। আর বিশ্বকাপের ফাইনালে এটাই সবচেয়ে বেশি গোলের ঘটনা। রোববার কানাডার ভ্যাঙ্কুভারে যুক্তরাষ্ট্রের এই জয়ে দারুণ অবদান রাখেন অধিনায়ক কার্লি লয়েড। ১৩ মিনিটের মধ্যে হ্যাটট্রিক করেন এই মিডফিল্ডার।
১৯৯১ আর ১৯৯৯ সালের চ্যাম্পিয়নদের ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে দেন লয়েড। দুই মিনিট পরই জাপান একটি ফ্রি-কিক বিপদমুক্ত করতে ব্যর্থ হলে দ্বিতীয় গোলটি পেয়ে যান ৩২ বছর বয়সী এই খেলোয়াড়।
আরেক মিডফিল্ডার লরেন হলিডে ব্যবধান বাড়ানোর পর প্রায় ৫০ গজ দূর থেকে দারুণ এক শটে হ্যাটট্রিক পূর্ণ করেন লয়েড। ম্যাচের ষষ্ঠদশ মিনিটের মধ্যে ৪ গোল খেয়ে হতভম্ব হয়ে যায় এশিয়ার পরাশক্তিরা।
বিরতির আগে জাপান একটি গোল শোধ করলেও খেলায় আর ফিরতে পারেনি। দ্বিতীয়ার্ধের শুরুতে যুক্তরাষ্ট্রের জনস্টনের আত্মঘাতী গোলে একটু আশা দেখেছিল গতবারের চ্যাম্পিয়নরা। তবে দুই মিনিট পরই ডিফেন্ডারদের ভুল টবিন হিথ গোল করে ব্যবধান ৫-২ করে ফেলেন; সব আশা শেষ হয়ে যায় জাপানের।