বৃহস্পতিবার, ৬ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ২১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

ক্লাস শুরু ২ জুলাই : একাদশ শ্রেণির ভর্তির ফলাফল নিয়ে কমলগঞ্জে বিড়ম্বনায় কলেজ ও শিক্ষার্থীরা



কমলকুঁড়ি রিপোর্ট ॥
মৌলভীবাজারের কমলগঞ্জে ২০১৫ সালের এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের একাদশ শ্রেণির ক্লাস শুরু হচ্ছে পহেলা জুলাই থেকে। নতুন নিয়মে পছন্দের পাঁচটি কলেজের নাম দিয়ে শিক্ষা বোর্ডে অন লাইনে ভর্তি আবেদন করা হলেও সোমবার পর্যন্ত সিলেট শিক্ষা বোর্ড পূর্ণাঙ্গভাবে একাদশ শ্রেণির ভর্তির ফলাফল প্রকাশ করতে পারেনি। ফলে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থী ও কলেজ কর্তৃপক্ষ বিড়ম্বনার শিকার হচ্ছেন।
সোমবার কমলগঞ্জ উপজেলারর সুজা মেমোরিয়াল কলেজ, কমলগঞ্জ গণ-মহাবিদ্যালয়, আব্দুল গফুর চৌধুরী মহিলা কলেজ ঘুরে দেখা যায়, ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা ভিড় করেছেন একাদশ শ্রেণিতে ভর্তির জন্য। তবে সিলেট শিক্ষা বোর্ড থেকে ভর্তি ফলাফল অন লাইনে প্রকাশ না হওয়ায় আগত শিক্ষার্থীদের ভর্তি ফরম জমা নিয়ে ভর্তি করছেন না কলেজ কর্তৃপক্ষ।
শমশেরনগর সুজা মেমোরিয়াল কলেজ অধ্যক্ষ ম. মুর্শেদুর রহমান বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী ৩০ জুনের মধ্যে ভর্তির সকল কার্যক্রম সম্পন্ন করতে হবে। আর জুলাই মাসের ২ তারিখ থেকে নতুন একাদশ শ্রেণির ক্লাস শুরু হওয়ার কথা। গত বছর অন লাইনে শিক্ষার্থীরা পছন্দের একটি কলেজের নাম উল্লেখ করে আবেদন করলে সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড নিজেরাই ফলাফল দিয়েছিলেন। এবছর একজন শিক্ষার্থী পছন্দের পাঁচটি কলেজের নাম উল্লেখ করে আবেদন করলে কেন্দ্রীয়ভাবে বাংলাদেশ প্রকৌশল বিশ্ব বিদ্যালয় থেকে ফলাফল ঘোষণার পর ছাত্র ভর্তি করার কথা। তবে ২৯ জুন সোমবার বিকাল সাড়ে চারটা পর্যন্ত অন লাইনে চেষ্টা করেও নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি আবেদনের ফলাফল পেতে বিড়ম্বনার শিকার হয়েছেন।
কমলগঞ্জ গণ-মহাবিদ্যালয় অধ্যক্ষ কামরুজ্জামান মিঞা ও আব্দুল গফুর চৌধুরী মহিলা কলেজ অধ্যক্ষ মো. হেলাল উদ্দীন বলেন, শমশেরনগর বি এ এফ শাহীন কলেজের নাম প্রকাশে অনিচ্ছুক দায়িত্বশীল একটি সূত্র জানায়, এ অবস্থায় তারাও বিড়ম্বনার মাঝে পড়েছেন। সূত্রটি আরো জানায়, শমশেরনগর বি এ এফ শাহীন কলেজে ভর্তির জন্য দেশের বিভিন্ন স্থান থেকে শিক্ষার্থী আসছেন। তবে কোন সিদ্ধান হয়নি বলে তারা সমস্যার মাঝে পড়েছেন