শনিবার, ১ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

ধর্ষণ ও যৌন হয়রানীর প্রতিবাদে : শমশেরনগরে শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী



Manobbandhon-1
শমশেরনগর প্রতিনিধি ॥
সারাদেশে নারী ও শিশু ধর্ষণসহ যৌন হয়রানির প্রতিবাদে ও ধর্ষকদের সর্ব্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড প্রদানের দাবীতে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করে। বৃহস্পতিবার (২৮ মে) সকাল সাড়ে ১০টায় শমশেরনগর চৌমুহনা চত্তরে এ কর্মসূচী পালন করা হয়।
ঢাকার জাহাঙ্গীরনগর বিশ্ব বিদ্যালয়ে অধ্যয়নরত শমশেরনগরের শিক্ষার্থী মিখা পিরেগু, কৌশিক ধর চৌধুরী, সুদীপ্ত ধরের নেতৃত্বে শমশেরনগর সুজা মেমোরিয়াল কলেজ, এ এ টি এম উচ্চ বিদ্যালয়, হাজী মো: উস্তওয়ার বালিকা উচ্চ বিদ্যালয়, আব্দুল মছব্বির একাডেমী, আইডিয়াল কিন্ডার গার্টেন ও শমশেরনগর চা বাগানের শিক্ষার্থীদের অংশ গ্রহনে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করা হয়।
সাধারন শিক্ষার্থীদের এই মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচীতে সংহতি প্রকাশ করে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ও উদীচী শিল্পী গোষ্ঠী মৌলভীবাজার জেলা শাখা। মানবন্ধন কর্মসূচী পালনকালে নারী, স্কুল কলেজের ছাত্রী, চাকুরীরতা নারীদের নিরাপত্তা দাবী ও ধর্ষক ও যৌন হয়রানিকারীদের গ্রেফতার করে সর্ব্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড প্রদানের দাবী করে বক্তব্য রাখেন ইউপি সদস্যা মেরি রালফ, শিক্ষার্থী মিখা পিরেগু, সুদীপ্ত ধর, কৌশিক ধর চৌধুরী, সন্দীপ পিরেগু, সৌরভ, মিখায়েল পিরেগু, ছাত্র ইউনিয়ন মৌলভীবাজার জেলার শাখার সভাপতি মিজু আহমদ প্রমুখ।