শনিবার, ১ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

কমলগঞ্জে মোবাইল ফোন মেরামত বিষয়ক ২১ দিনব্যাপী প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন



Pic---Kamalgonj UNO
আসবাবুল ইসলাম শাওন ।।
মৌলভীবাজারের কমলগঞ্জে যুব উন্নয়ন অধিদপ্তর এর আয়োজনে কর্মসংস্থান ও আতœ কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে উপজেলা পর্যায়ে প্রশিক্ষণ কার্যক্রম জোরদার করন প্রকল্পের অনুকুলে মোবাইল ফোন মেরামত বিষয়ক ২১ দিনব্যাপী ভ্রাম্যমান অপ্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ কোর্সের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা।
উপজেলা যুব উন্নয়ন অফিসার মো. আব্দুল আহাদের সভাপতিত্বে ও ক্রেডিট সুপারভাইজার সিতাংশূ রঞ্জন পালের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মো. পনিরুজ্জামান, সাংবাদিক মো. আসহাবুর ইসলাম শাওন, সমাজসেবক মো. মুক্তার মিয়া।
প্রধান অতিথির বক্তব্যে কমলগঞ্জ ইউএনও মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা বলেন, কর্মদক্ষতা অর্জন করে সমাজে নিজেকে আত্মনির্ভরশীল হিসেবে গড়ে তুলুন। কর্মদক্ষতা সম্পন্ন ব্যক্তিরা দেশে বিদেশে অনেক সুনাম অর্জন করতে পারে। কর্মের মাধ্যমে মানুষের মন মানসিকতার পরিবর্তন ঘটে। প্রশিক্ষণ ছাড়া কখনো কেউ দক্ষ হতে পারে না। হাতে কলমে প্রশিক্ষনের পাশা-পাশি ব্যবহারিক কাজ না করলে কাজের সফলতা পাওয়া যায় না। একজন দক্ষকর্মী দেশের উন্নয়নে কাজে অংশ স্বরুপ। দক্ষকর্মী কাজের সফলতার মাধ্যমে নিজের পরিবারকে অর্থনৈতিকভাবে উন্নয়নসহ দেশের অর্থনৈতিক কাজেও অংশিদারিত্ব লাভ করে। দেশের অনেক বেকার ছেলে-মেয়েরা বিভিন্ন কাজের উপর প্রশিক্ষন নিয়ে শহর ও গ্রামীণ এলাকায় নিজের উদ্যোগে প্রতিষ্ঠিত হয়েছে। এর জন্য সরকারও তাদেরকে বিভিন্ন সহযোগিতা করছে। যারা প্রশিক্ষণ নিয়ে কর্মে বাস্তবায়ন করবে তাদের জন্য সব ধরণের সহযোগিতা করা হবে।