শুক্রবার, ২৩ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জ উপজেলা ২০ ঘন্টা বিদ্যুতবিহীন



কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি :
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় প্রায় ২০ ঘন্টা বিদ্যুতবিহীন থাকায় চরম ভোগান্তির স্বীকার হন ৩৩ হাজার গ্রাহক। ব্যবসা বানিজ্য প্রায় অচল হয়ে পড়ে। সোমবার  রাত সাড়ে ১১টায় লাউয়াছড়া জাতীয় উদ্যানে ৩৩ হাজার কেভি লাইনে বিশাল আকারের গাছ পড়ে ৩টি  এবং কুলাউড়ার উছলাপাড়ায় সাব গ্রীডের পাশে ১ খুঁটি ভেঙ্গে পড়ায় এমন পরিস্থিতি হয়েছে বলে বিদ্যুত বিভাগ জানিয়েছে।
মৌলভীবাজার পল্লী বিদ্যুত সমিতি কমলগঞ্জ জোনাল অফিস সূত্রে জানা যায়, সোমবার রাতে কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানের একটি বিশাল গাছ ৩৩ হাজার কেভি বিদ্যুত সঞ্চালন লাইনের উপর ভেঙ্গে পড়ায় পাহাড়ের ভিতরে ৩টি বিদ্যুতের খুঁটি ভেঙ্গে পড়ে। অপর দিকে একই সময় কুলাউড়ায় অবস্থিত সাব গ্রীড হতে চলা ২২ হাজার কেভি বিদ্যুত সঞ্চালন লাইনের একটি খুঁটি ভেঙ্গে পড়ায় সোমবার রাত থেকে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭ টা পর্যন্ত প্রায় ১৯ ঘন্টা গোটা কমলগঞ্জ উপজেলা বিদ্যুতবিহীন অবস্থায় রয়েছে। এতে করে চরম ভোগান্তির স্বীকার হন ৩৩ হাজার বিদ্যুত গ্রাহক। ব্যবসা-প্রতিষ্টান নেমে আসে স্থবিরতা। ভানুগাছ বাজারের ষ্টাম্প ও ফটোষ্ট্যাষ্ট ব্যবসায়ী আলমাছ মিয়া, ত্রিনয়নী র বিপুল দাস, হোসেন ফটোষ্ট্যাট এর আজমল হোসেন বলেন, বিদ্যুত না থাকায় কম্পিউটার ও ফটোমেশিনের কোন কাজ করা সম্ভব হচ্ছে না। আর্থিক ক্ষতির স্ব^ীকার হয়ে অলস সময় কাটাচ্ছি। এভাবে শত শত দোকান ব্যবসায়ীর ক্ষতির স্বীকার হয়েছেন।
মৌলভীবাজার পল্লী বিদ্যুত সমিতি কমলগঞ্জ জোনাল অফিসের ডিজিএম এম হাসনাত হাসান বলেন, সকাল হতে পল্লী বিদ্যুতের লোকেরা পাহাড়ের ভিতরে লাইন মেরামত করতে কাজ  করে মঙ্গলবার রাত সাড়ে ৭টায় বিদ্যুত লাইন চালু করা সম্ভব হয়।