শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

কমলগঞ্জে ভাল্লুকের হামলায় স্বামী-স্ত্রী আহত



কমলকুঁড়ি রিপোর্ট ।।

মৌলভীবাজারের কমলগঞ্জে সংরক্ষিত বনে ফুল ঝাড়–র শলা সংগ্রহকালে ভাল্লুকের হামলায় বৃদ্ধ স্বামী-স্ত্রী আহত হয়েছেন। আহতদের আশংকাজনক অবস্থায় কাঠুরিরা উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতালে প্রেরণ করেছেন। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় ইসলামপুর ইউনিয়নের কাঁঠালকান্দি বনাঞ্চলে এ ঘটনাটি ঘটে।

কাঁঠালকান্দি কুড়ারি বস্তিবাসীরা জানান, বনে ঝাড়–র ফুল সংগ্রহে যান এ বস্তির সুরুজ মিয়া (৭০), তার স্ত্রী আঙুরা বেগম (৬০) ও কন্যা ছালাই বেগম (১৫)। বনের ডালুয়া এলাকায় ঝাড়–র ফুল সংগ্রহকালে সকাল সাড়ে ১০টার দিকে অতর্কিতভাবে একটি ভাল্লুক তাদের উপর হামলা চালায়। ভাল্লুকের হামলায় বৃদ্ধ সুরুজ মিয়া ও স্ত্রী আঙুরা বেগমের মাথাসহ সারা শরীর ক্ষতবিক্ষত হলেও কন্যা ছালাই বেগম কিছু পিচনে থাকায় সে রক্ষা পায়। তাদের চিৎকারে বনে কাঠ সংগ্রহকারী কাঠুরিয়া এগিয়ে আসলে ভাল্লুকটি দ্রুত গভীর বনে প্রবেশ করে। এর পর কাঠুরিরা মিলে দুপুরে আহতদের বন থেকে উদ্ধার করে প্রথমে কমলগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে মৌলভীবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করেন।

স্থানীয় ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুলেমান মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেন। আদমপুর বনবিট কর্মকর্তা রবীন্দ্র কুমার সিংহও ভাল্লুকের আক্রমনে দুইজন আহত হওয়ার সত্যতা নিম্চিত করেছেন। মৌলভীবাজারের সিভিল সার্জন চিকিৎসক সত্যকাম চক্রবর্তী ভাল্লুকের আক্রমণে বৃদ্ধ স্বামী স্ত্রী আহত হওয়ার কথা স্বীকার করে বলেন, গভীর পর্যবেক্ষণে তাদের চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।