শনিবার, ২৬ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

সিলেট-জকিগঞ্জ সড়কে গান পাউডার ছিটিয়ে দু’টি বাসে অগ্নিসংযোগ



Pic-1

কমলকুঁড়ি ডেস্ক নিউজ ।।

দক্ষিণ সুরমায় যাত্রী নামিয়ে সিলেট-জকিগঞ্জ সড়কে গান পাউডার ছিটিয়ে দু’টি বাসে অগ্নিসংযোগ করেছে যাত্রীবেশী দুর্বৃত্তরা। এছাড়া ওই সড়কে আরও একটি একটি লেগুনা (হিউম্যান হলার) ও একটি সিএনজি চালিত অটোরিক্সায় আগুন দেয়া হয়। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে হিলালপুর ও শ্রীরামপুর এলাকায় এ পৃথক ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার সকাল ৯টার দিকে সিলেট কদমতলী টার্মিনাল থেকে একটি বাস (সিলেট ব ১১-০০৪৩) জকিগঞ্জের উদ্দেশ্যে ছেড়ে যায়। বাসটি দক্ষিণ সুরমার মোগলাবাজার থানাধীন শ্রীরামপুর এলাকায় যাওয়ার পর যাত্রীবেশী কয়েকজন দুর্বৃত্ত চালকের মাথায় আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে গাড়ি থামাতে বলে। পরে তারা গাড়ি থেকে যাত্রীদের নামিয়ে দিয়ে গান পাউডার ছিটিয়ে বাসটিতে আগুন ধরিয়ে দেয়। বাসে আগুন দেয়ার পর ওই স্থানে অপেক্ষমান তাদের সহযোগীদের মোটর সাইকেলে উঠে দুর্বৃত্তরা পালিয়ে যায়। সকাল সাড়ে ৯টার দিকে গোলাপগঞ্জের হিলালপুরে একই কায়দায় গান পাউডার ছিটিয়ে আরও একটি বাসে (সিলেট ব ১১-০০১৩) আগুন দেয় দুর্বৃত্তরা। বাসটি গোলাপগঞ্জ থেকে সিলেট আসছিল। হিলালপুর আসার পর যাত্রীদের নামিয়ে দিয়ে গান পাউডার ছিটিয়ে বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। পরে তারা সহযোগীদের মোটর সাইকেলে ওঠে পালিয়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয় লোকজন চেষ্টা চালিয়ে বাস দুইটির আগুন নেভান। তবে এর আগেই বাস দুইটি পুড়ে যায়।
এদিকে, সকাল ৯টা থেকে সাড়ে ৯টার মধ্যে দক্ষিণ সুরমার শ্রীরামপুর এলাকায় আরও একটি লেগুনা ও একটি সিএনজি চালিত অটোরিক্সায় আগুন দেয় দুর্বৃত্তরা।
এ বিষয়ে গোলাপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিবলি আহমদ বলেন, ‘দুর্বৃত্তরা বাসের ভেতরে যাত্রীবেশে ছিল। তারা অস্ত্রের মুখে গাড়িতে আগুন দেয়। ওদের ধরতে অভিযান চলছে।
সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার রহমত উল্লাহ (মিডিয়া) বলেন, ‘দুর্বৃত্তরা কৌশল পাল্টে গাড়িতে আগুন দিচ্ছে। মোগলাবাজার এলাকায় পুলিশের টহল জোরদার করা হয়েছে।’
এদিকে, গতকাল বৃৃস্পতিবার সকাল ৯টার দিকে নগরীর আখালিয়ায় অবরোধের সমর্থনে মহানগর ছাত্রদলের সহ সাধারণ সম্পাদক এমদাদুল হক স্বপন ও ৮নং ওয়ার্ড সভাপতি আফছর খানের নেতৃত্বে একটি ঝটিকা মিছিল বের হয়।
সকাল সোয়া ৯টার দিকে অবরোধ সমর্থনে দুর্বৃত্তরা নগরীর আম্বরখানা সাপ্লাই রোড এলাকায় একটি ট্রাকে অগ্নিসংযোগ করে।