শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

আসুন দরিদ্র কল্যাণ ট্রাষ্টের পাশে দাঁড়াই !



কমলকুঁড়ি রিপোর্ট ।।

একটি ব্যতিক্রমী ট্রাষ্ট। এলাকার ক’জন মিলে প্রখম অবস্থায় এই ট্রাষ্টের পৃষ্ঠপোষকতায় করছেন। নামকরণ করা হয়েছে  “রহিমপুর ও মুন্সীবাজার দরিদ্র কল্যাণ ট্রাষ্ট”। ট্রাষ্টের সূচনা লগ্নেই অসহায় দরিদ্রদের মধ্যে ঈদুল আজহা উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণ করা হয়েছে।

পৃষ্টপোষকরা বলেন, মূলত এই ট্রাষ্ট এলাকার দরিদ্র মানুষের কল্যাণে কাজ করবে। বিশেষ করে গরীব লোকদের স্বাবলম্বী হওয়ার জন্য অর্থ প্রদান, কন্যা দায়গ্রস্ত পিতাকে অর্থ প্রদান, গরীব শিক্ষার্থীদের সহায়তা প্রদান, অর্থ এর অভাবে চিকিৎসা করতে পারছেননা এমন লোকদের সহায়তা প্রদানসহ বিভিন্ন সময়ে অসহায় লোকদের সাহায্য প্রদান ইত্যাদি।

ইতিমধ্যে ওই ট্রাষ্ট একটি অনুষ্ঠানের মাধ্যমে আত্মপ্রকাশ করেছে। আত্মপ্রকাশের পরপরই বিভিন্ন ব্যক্তি এবং প্রবাসীরা এগিয়ে আসছেন। তাঁরা মনে করছেন, নিরপেক্ষ নির্দলীয় ট্রাষ্ট অত্যন্ত ব্যতিক্রমী।  যার মাধ্যমে প্রকৃত অসহায় গরীব মানুষের কিছুটা হলে উপকার হবে।

আগামী শারদীয় দূর্গাপূজা উপলক্ষে ট্রাষ্টের মাধ্যমে সনাতনী ধর্মাবলম্বীদের বস্ত্র বিতরণ করা হবে বলে ট্রাষ্টর পৃষ্ঠপোষকরা জানান। জানা গেছে ট্রাষ্টের পৃষ্ঠপোষকতায় রয়েছেন জুনেল আহমেদ তরফদার, হামিদুল হক চৌধুরী বাবর, আবেদ হোসেন চৌধুরী টিপু, সফিকুল ইসলাম, জাহেদুল হক, সামসুদ মিয়া, ইমন আহমেদ তরফদার, সাদেক মিয়া, কুয়েত প্রবাসী শাহনুর মিয়া, কাতার প্রবাসী কামাল মিয়া।     

12047182_10204734435030055_8744706184555143600_n

সমাজের কল্যাণে অসহায়দের সহাযার্থে দরিদ্র কল্যাণ ট্রাষ্ট সকলের সহযোগিতায় এগিয়ে যাবে।  এলাকার বিত্তবান ছাড়াও বিশেষ করে প্রবাসীদের সহযোগিতায় এ ট্রাষ্ট সামনের দিকে অগ্রসর হবে। ব্যতিক্রমধর্মী সেবামূলক সংগঠন দরিদ্র কল্যাণ ট্রাষ্ট মানবতার সেবায় এগিয়ে যাবে এ প্রত্যাশা রাখা যায়। আসুন যার যার অবস্থান থেকে এ ট্রাষ্টের মাধ্যমে অসহায়দের সাহায্যের হাত বাড়িয়ে দিতে ট্রাষ্টের পাশে দাঁড়া!400