মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

এশিয়ার সেরা একাদশে বাংলাদেশের পাঁচ জন



bangladesh-team20150909180906-670x348খেলাধুলা ডেস্ক:
বিশ্বকাপে আকাশ ছোঁয়া সাফল্য। এরপর টানা দুই পরাশক্তি পাকিস্তান ও ভারতের সাথে দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও সিরিজ জয়। এবার তারই প্রভাব দেখা গেলো এশিয়ার সেরা ক্রিকেটারদের নিয়ে একটি একাদশ নির্বাচনে।
সম্প্রতি খেলাধুলা বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ‘স্পোর্টসকিডা’ এই মুহূর্তে এশিয়ার সেরা ক্রিকেটারদের নিয়ে একটি একাদশ নির্বাচন করেছে। আর সেরা একাদশে জায়গা করে নিয়েছেন পাঁচ বাংলাদেশি। আর এশিয়ার তিন পরাশক্তি ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কা থেকে আছেন মাত্র দুইজন করে ক্রিকেটার। জায়গা হয়নি বিরট কোহলি, রায়না,ধোনিদের মতো তারকাদের।

সেরা একাদশে ওপেনিং এ শ্রীলঙ্কান তিলাকারাত্নে দিলশানের সঙ্গী হিসেবে আছেন এই মুহূর্তে বাংলাদেশের সেরা ওয়ানডে ব্যাটসম্যান সৌম্য সরকার। এরপর ওয়ান ডাউন পজিশনে রাখা হয়েছে পাকিস্তানের আজহার আলিকে।

মিডল অর্ডারের ব্যাটিং সামলানোর জন্য সেরা পছন্দ তিন বাংলাদেশি মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। এর মধ্যে মুশফিকুর রহিমের উপর আস্থা রাখা হয়েছে উইকেটকিপার হিসেবেও।

সাত নম্বরে পেস বোলিং অলরাউণ্ডার হিসেবে জায়গা পেয়ছেন শ্রীলঙ্কান অধিনায়ক এঞ্জেলো ম্যাথিউস। আর বোলার হিসেবে ভারতের অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও পেসার মোহাম্মদ শামির সাথে আরো আছেন পাকিস্তানের পেসার ওয়াহাব রিয়াজ ও বাংলাদেশের কাটার খ্যাত মুস্তাফিজুর রহমান।

আর এই একাদশের কাউকে অধিনায়ক হিসেবে বেছে না নিলেও শ্রীলঙ্কান অধিনায়ক এঞ্জেলো ম্যাথিউসের অধিনায়কত্বের প্রশংসাও করা হয়েছে এই দলে তাকে রাখার যুক্তি হিসেবে।

স্পোর্টসকিডার এশিয়া একাদশঃ তিলাকারাত্নে দিলশান, সৌম্য সরকার, আজহার আলি, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, এঞ্জেলো ম্যাথিউস (সম্ভাব্য অধিনায়ক), রবিচন্দ্রন অশ্বিন, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ শামি ও মুস্তাফিজুর রহমান।