শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

কমলগঞ্জ উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য নির্বাচন ১৫ জুন ।। ৪ জনের মনোনয়ন পত্র দাখিল



Pic--Kamalgonj Election

কমলকুঁড়ি রিপোর্ট ।।
নির্বাচন কমিশন ঘোষিত মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য নির্বাচনের মনোনয়ন পত্র দাখিলের সময় শেষ দিন বৃহস্পতিবার মহিলা সদস্য পদে মোট ৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরা হলেন ১নং সংরক্ষিত আসনে নুরজাহান ইসলাম (পতনঊষার ইউপি মহিলা সদস্যা), মেরী রাল্ফ (শমশেরনগর ইউপি মহিলা সদস্যা), ২নং সংরক্ষিত আসনে মোছাঃ আরফা আক্তার (কমলগঞ্জ পৌরসভার মহিলা কাউন্সিলর) ও ৩নং সংরক্ষিত আসনে রাবিয়া বেগম (আদমপুর ইউপি মহিলা সদস্যা)। এই নির্বাচনের ভোট গ্রহন হবে আগামী ১৫ জুন।
কমলগঞ্জ উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা আসনে ৩ জন মহিলা সংরক্ষিত সদস্য নির্বাচিত হবেন। ৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ৩০ জন মহিলা ইউপি সদস্য/ পৌরসভার মহিলা কাউন্সিলরা ভোট দিয়ে নারী সদস্য নির্বাচন করবেন। বৃহস্পতিবার মনোনয়ন জমাদানের শেষ দিনে কমলগঞ্জে সহকারী রিটানিং অফিসারের কাছে নুরজাহান ইসলাম, মোছা: আরফা আক্তার ও রাবিয়া বেগম এবং মৌলভীবাজারে রিটার্নিং অফিসারের কাছে মেরী রাল্ফ মনোনয়নপত্র জমা দেন। আগামী ২৩ মে শনিবার সকাল সাড়ে ১১টায় মৌলভীবাজার জেলা নির্বাচন অফিসার ও রিটানিং অফিসারের কার্যালয়ে কমলগঞ্জ উপজেলার পরিষদের সংরক্ষিত আসনের মহিলা সদস্যদের দাখিলকৃত মনোনয়নপত্র বাছাই করা হবে।
উল্লেখ্য যে, বাংলাদেশ নির্বাচন কমিশন সারা দেশে ৪৬০টি উপজেলা পরিষদ এর সংরক্ষিত মহিলা সদস্য নির্বাচনে তফসিল ঘোষনা করেছে। জেলা নির্বাচন কর্মকর্তা রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তাকে সহকারী রিটারিং কর্মকর্তা নিয়োগ দিয়েছে। তার অংশ হিসাবে কমলগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভাকে জনসংখ্যা অনুপাতে ভাগ করে ৩টি সংরক্ষিত আসন করা হয়েছে। এতে মোট ৩ জন মহিলা সদস্য নির্বাচিত হবেন।