শনিবার, ১ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

মেধা ভিত্তিক প্রতিযোগিতা



কমলকুঁড়ি রিপোর্ট ॥
মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার সীমান্তবর্তী শরীফপুর ইউনিয়নে মেধা ভিত্তিক প্রতিযোগিতা মূলক পরীক্ষা শুক্রবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১০টায় শরীফপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।
“এসো মেধাবী নৌমুজা গড়ি” এ স্লোগানকে সামনে রেখে শরীফপুর ইউনিয়নের নয়টি মৌজার স্কুল কলেজের শিক্ষার্থী, জনপ্রতিনিধি, সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিত্ব মিলে এ আয়োজন করা হয়। পরীক্ষা নিয়ন্ত্রক ইউপি সদস্য নছিবুর রহমান ও কেন্দ্র সচিব শিক্ষিকা মোছা: রেহনুমা সুলতানা জানান, এ ইউনিয়নের শিক্ষার্থীদের ভালো মেধা গড়ে তুলতে ও পুরো নয়টি মৌজাকে মেধা ভিত্তিক করে গড়ে তুলতে এই প্রথম প্রতিযোগিতা মূলক পরীক্ষার আয়োজন করা হয়। ৩য় থেকে ৫ম শ্রেণি পর্যন্ত মোট ৩৯২ জন পরীক্ষার্থী এ প্রতিযোগিতা মূলক পরীক্ষায় অংশ গ্রহন করে। বেলা সোয়া ১১টায় ৬ষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত ৩০৮ জন পরীক্ষার্থী অংশ নেয়।
১০০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষার্থীরা পরীক্ষা দেয়। সীমান্তবর্তী শরীফপুর ইউনিয়নে প্রথমবারের মত অনুষ্ঠিত এ পরীক্ষাকে কেন্দ্র করে এলাকায় উৎসব মুখর পরিবেশ বিরাজ করে। পরীক্ষা কেন্দ্র ও আশপাশ এলাকাকে নানা রংয়ের পতাকা দিয়ে সাজানো হয়। আয়োজকরা আরো জানান, প্রতিটি শ্রেণিকে ১০জন করে মেধাবী বাচাই করে পরবর্তীতে সুবিধাজনক সময়ে আনুষ্ঠানিকভাবে তাদেরকে সনদসহ পুরষ্কার প্রদান করা হবে।