শনিবার, ২৫ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

কমলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন



 

কমলকুঁড়ি রিপোর্ট

‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ এই শ্লোগানকে সামনে রেখে মৌলভীবাজারের কমলগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ভার্চুয়ালভাবে শুভ উদ্বোধন করেন কৃষিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।

কমলগঞ্জ উপজেলা প্রশাসন এবং প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে ও প্রাণী সম্পদ ও ডেইরী উন্নয়ন উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর ও মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অর্থায়নে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল ১১টায় কমলগঞ্জ উপজেলা পরিষদ মিলয়নাতনে উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীনের সভাপতিত্বে ও ছাত্র নেতা সাইফুল ইসলামের সঞ্চালনায় এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান, পৌর মেয়র মো. জুয়েল আহমেদ, উপজেলা কৃষি কর্মকর্তা জয়ন্ত কুমার রায়, উপজেলা প্রাণীসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. মারুফ বিল্লাহ খান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মুমিন তরফদার, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি এম, মোসাদ্দেক আহমেদ মানিক, সাংবাদিক শাহীন আহমেদ, সহকারী প্রাণীসম্পদ কর্মকর্তা ইন্দু ভূষন দেব, উপসহকারী কর্মকর্তা রানা লাল রায় প্রমুখ।

প্রদর্শণী অনুষ্ঠানে গরু, মহিষ, ছাগল, হাস, মোরগ, পাখিসহ ৫০ টি স্টল বসে। বিকাল সাড়ে ৪টায় ১ম ২য় ও ৩য় স্থান অধিকারী স্টলকে পুরুষ্কার হিসেবে সম্মাননা ও সার্টিফিকেট প্রদান করা হয়। এছাড়াও বাকি সকল স্টলগুলোকে সাটিফিকেট প্রদান করা হয়।