শনিবার, ২৫ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

শমশেরনগরে গরিবের ডাক্তার হিসেবে পরিচিত চাম্পা লাল দে অবিরাম সেবা দিয়ে যাচ্ছে 



কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি

বিনামূল্যে চিকিৎসাসেবা নিতে এখানে ভিড় করেন আশপাশের প্রত্যন্ত গ্রামের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। প্রতিদিন গরিব অসহায় মানুষের সেবা দিয়ে আসছেন গরিবের ডাক্তার বলে খ্যাত পল্লী চিকিৎসক চাম্পা লাল দে। কমলগঞ্জ উপজেলার শমশেরনগর বাজারে এই পল্লী চিকিৎসক দীর্ঘ দিন ধরে গ্রামে গ্রামে গিয়ে ৫ টাকা ১০ টাকা করে সেবা দিয়ে আসছেন গরিবের পল্লী চিকিৎসক চাম্পা লাল দে।  নিজ এলাকায় করোনা মহামারির সময়ে এই পল্লী চিকিৎসকরাই মাঠে ঘাটে দিন রাত মানুষের সেবা দিয়েছেন।

 আর্থিক অনটনের কারণে রোগীরা সঠিক চিকিৎসাসেবা পাচ্ছেন না এমন উপলব্ধি থেকেই বিনামূল্যে চিকিৎসাসেবা দেওয়া শুরু করেন ।  ধারাবাহিকতা বজায় রেখেছেন। গরিব মানুষকে বিনামূল্যে চিকিৎসা দিয়ে এলাকায় পরিচিতি পেয়েছেন ‘গরিবের ডাক্তার’ হিসেবে।

  চিকিৎসা নিতে আসা শমশেরনগর এর বাসিন্দা ফাহিম, শিরিন বেগম বলেন  সব ডাক্তাররা যদি এমনে চিকিৎসা  দিতো আমাদের  কষ্ট হইতো না।’ আবু সুফিয়ান বলেন, ‘ছোট বেলা থেকে অনেক ডাক্তার দেখছি। এমন ডাক্তার কখনো দেখিনাই যে টাকা ছাড়া সেবা দেয়। এভাবে যদি সব ডাক্তাররা নিজের গ্রামে সেবা দিতো সবার উপকার হইতো।’ সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে পল্লী চিকিৎসক চাম্পা লাল দে সম্পর্কে একটি স্বার্থান্বেষী মহল বিভ্রান্তিকর পোস্ট করে হেয় প্রতিপন্ন করায় শমশেরনগর এর সুশীল সমাজ তার নিন্দা ও প্রতিবাদ জানান।