রবিবার, ১৪ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

শ্রীমঙ্গলে কবিদের মিলনমেলায় আবৃত্তি উৎসব




ঝলক দত্ত, শ্রীমঙ্গল প্রতিনিধি:
‘দ্রোহ ও প্রেমে বাঙ্ময় উচ্চারণ’ স্লোগানকে সামনে রেখে শ্রীমঙ্গল মহসিন অডিটোরিয়ামে আবৃত্তি সংসদ ও উপজেলা প্রশাসনের আয়োজনে শ্রীমঙ্গলে প্রথমবারের মতো দিনব্যাপী আবৃত্তি উৎসব অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (৯ ফেব্রুয়ারি) শ্রীমঙ্গল মহসিন অডিটোরিয়ামে সকাল সাড়ে ৯টায় মুক্তিযোদ্ধা কুমুদ রঞ্জন দেব ও ছমরু মিয়া প্রদীপ প্রজ্বলন এর মাধ্যমে
এর শুভ উদ্বোধন করেন।
আবৃত্তি উৎসবের আহবায়ক দেবাশীষ দাশ এর সঞ্চালনায় শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আবু তালেব এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশের আবৃত্তি অঙ্গনের উজ্জ্বলতম নক্ষত্র শিমুল মুস্তাফা।
আবৃত্তি সংসদ ও উপজেলা প্রশাসন শ্রীমঙ্গল এর আয়োজন এবং প্রাঙ্গণ গ্রুপ এর সার্বিক পৃষ্ঠপোষকতায় দিনব্যাপী উক্ত অনুষ্ঠানে দেশের আবৃত্তি অঙ্গনের উজ্জ্বলতম নক্ষত্র শিমুল মুস্তাফার একক আবৃত্তি পরিবেশনা অনুষ্ঠিত হয়।

মাসব্যাপী শ্রীমঙ্গল এর ৪৫ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৬১২ জন শিক্ষার্থীর মধ্যে থেকে বাছাই করে (ক,খ,গ) ৩টি বিভাগে ২১০ জন শিক্ষার্থীর মধ্যে আবৃত্তি প্রতিযোগিতা শেষে ১৮ জন শিক্ষার্থীর মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবু তালেব এবং শিমুল মুস্তাফার মাধ্যমে আবৃত্তি প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরষ্কার এর ক্রেস্ট, সার্টিফিকেট, উত্তরীয়, বই, প্রাইজবন্ড তুলে দেওয়া হয়।
সবশেষে দেশের আবৃত্তি অঙ্গনের উজ্জ্বলতম নক্ষত্র শিমুল মুস্তাফার একক মনোমুগ্ধকর আবৃত্তি উপস্থিত অডিটোরিয়ামের দর্শকগন আনন্দভরে উপভোগ করেন।
এছাড়াও অনুষ্ঠানে আবৃত্তি পরিবেশন করেন শ্রীমঙ্গলের শৌর্য্য দীপ্ত অত্রি, অয়ন চৌধুরী, জলি পাল, দেবাশীষ চৌধুরী রাজা, শব্দদীপ আবৃত্তি চর্চা কেন্দ্র, লাভলী সিনহা, কামরুল হাসান দুলন, সীমা রানী সরকার, অনিক কুমার ভট্টাচার্য, সংগীতা দেব, মলয় কান্তি পাল প্রমুখ।