শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

শ্রীমঙ্গলে বাংলাদেশ টি এস্টেট স্টাফ এসোসিয়েশন এর উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস পালন



কমলকুঁড়ি রিপোর্ট


আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বুধবার (৮ মার্চ) বাংলাদেশ টি এস্টেট স্টাফ এসোসিয়েশন এর উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শ্রীমঙ্গক শহরের গুহরোডস্থ এসোসিয়েশনের কার্যালয়ে নারী কমিটির যুগ্ম আহ্বায়ক নাজমিন নাহার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ টি এস্টেট স্টাফ এসোসিয়েশনের সভাপতি মো. জাকারিয়া আহমদ।
নারী কমিটির সদস্য সচিব পিংকী বর্মার সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি বক্তব্য রাখেন বাংলাদেশ টি এস্টেট স্টাফ এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক মো. আমিনুর রহমান, সহ-সভাপতি কংকন জ্যোতি ভট্টাচার্য, যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী শাওন ও কোষাধ্যক্ষ সুরঞ্জিত দাস প্রমুখ।
সভায় বক্তারা বলেন, বাংলাদেশ সরকার নারীর ক্ষমতায়নকে শক্তিশালী করে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দেশের প্রধানমন্ত্রী নারী, সংসদে স্পিকার নারী, এছাড়াও নারীরা দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে থেকে নিষ্ঠা ও দক্ষতার সাথে নেতৃত্ব দিচ্ছেন। বক্তরা বলেন, চা বাগানে নারীরা এখনো অনেক কিছু থেকে বঞ্চিত। একজন নারী শ্রমিক মাতৃত্বকালীন ছুটি পান ৪ মাস। অথচ ৪ মাসে একজন মা কখনো পুরোপুরি সুস্থ হয়ে ওঠা সম্ভব না। যেখানে একটি শিশুকে জন্মের পর টানা ৬ মাস মায়ের বুকের দুধ পান করার কথা। সেখানে ৪ মাস বয়সেই ছোট্ট শিশুকে ঘরে রেখে মায়েরা কাজ করতে চা বাগানে ছুটে যান। এতে করে চা বাগানের নারী শ্রমিক ও শিশুরা বিভিন্ন ধরনের স্বাস্থ্য ঝুঁকিতে পড়েন। বক্তারা নারী দিবসের অনুষ্ঠান থেকে প্রধানমন্ত্রী ও চা বাগান মালিকদের কাছে আহ্বান জানান, নারী চা শ্রমিকদের মাতৃত্বকালীন ছুটি ৪ মাস থেকে বাড়িয়ে ৬ মাস করার।
অনুষ্ঠানে এসোসিয়েশনের নেতৃবৃন্দ ছাড়া বিভিন্ন শ্রেণিপেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।