বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কনকনে শীত ও কুয়াশা 



বিশেষ প্রতিনিধি

সারাদেশের মতো মৌলভীবাজার জেলায় ওপর দিয়ে বইছে শৈত্য প্রবাহ। এর সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে কুয়াশার তীব্রতা আর কনকনে ঠাণ্ডা। কিছুটা হঠাৎ করেই এ এলাকায় জেঁকে বসেছে শীত। শনিবার সকালে কুয়াশার কারণে মৌলভীবাজারের কোথাও সূর্যের মুখ দেখা যায়নি।

আকস্মিকভাবে এ তাপমাত্রা নেমে যাওয়াতে মৌলভীবাজার জেলা জুড়ে কনকনে ঠান্ডা বিরাজ করছে। সকালের দিকে ঘন কুয়াশা পড়লেও দুপুরের দিকে সূর্যের দেখা মিলছে। তবে সন্ধ্যায় আবারও হিমেল ঠান্ডা বাতাস জনজীবনকে বিপর্যস্ত করে তুলছে। সবচেয়ে বেশি বেকায়দায় পড়েছেন খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ। তাছাড়া হাওড় ও চা বাগান এলাকায় শীতের তীব্রতা সবচেয়ে বেশি।
শৈত্যপ্রবাহের মধ্যেও লোকজন কাজে বের হয়েছেন। তবে প্রচণ্ড ঠান্ডায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। রাতে ও সকাল বেলা ঘন কুয়াশার কারণে ধীরগতিতে যানবাহন চালাচ্ছেন চালকেরা। চা–বাগান অধ্যুষিত শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলায় চা–শ্রমিক ও নিম্ন আয়ের লোকজন ঠান্ডায় বেশি কষ্ট পাচ্ছেন। হাইল হাওর আর অন্যদিকে চা বাগান ও পাহাড় অঞ্চল থাকায় সবমিলিয়ে এখানকার নিম্ন আয়ের নৃতাত্ত্বিক গোষ্ঠীর সদস্য, চা শ্রমিক ও হাওর পাড়ের জেলেরা শীতে কাবু হয়ে গেছেন।
শীতের প্রকোপ বাড়ার সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ঠাণ্ডাজনিত রোগে আক্রান্তের সংখ্যা। বেশি আক্রান্ত হচ্ছেন শিশু ও বৃদ্ধরা। আবহাওয়া অধিদপ্তর জানিয়ে শীতের প্রকোপ আরও কয়েকদিন থাকবে।