বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে বিশ্ব বন্যপ্রাণী দিবস পালিত



আহমেদুজ্জামান আলম

“বিপন্ন বন্যপ্রাণী রক্ষা করি, প্রতিবেশ পুনরুদ্ধারে এগিয়ে আসি”এ প্রতিপাদ্য নিয়ে মৌলভীবাজারের কমলগঞ্জে বিশ্ব বন্যপ্রাণী দিবস পালিত হয়েছে।
বন্যপ্রাণী ব্যস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ মৌলভীবাজার ও লাউয়াছড়া জাতীয় উদ্যান সহ-ব্যবস্থাপনা কমিটির আয়োজনে লাউয়াছড়া জাতীয় উদ্যান ও কমলগঞ্জ উপজেলার প্রবেশ প্রবেশদ্বারে বন্যপ্রাণী অবমুক্তকরণ, শ্রীমঙ্গল-কমলগঞ্জের জাতীয় উদ্যানের ভেতরের সড়কে বন্যপ্রাণী মৃত্যুরোধে গাড়ীর গতি নিয়ন্ত্রণ কর্মসূচীর উদ্বোধন করা হয়।
বৃহস্পতিবার(৩মার্চ)সকাল ৯টায় এ কর্মসুচীর উদ্বোধন করেন মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব)মো.মেহেদি হাসান।এসময় উপস্থিত ছিলেন মৌলভীবাজার বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় কর্মকর্তা মো.রেজাউল করিম চৌধুরী,লাউয়াছড়া জাতীয় উদ্যান সহ-ব্যবস্থাপনা কমিটির সভাপতি এম মোসাদ্দেক হোসেন মানিক, সহকারি বন সংরক্ষক শ্যামল মিত্র, লাউয়াছড়া জাতীয় উদ্যানের সহ-ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি মো. সিদ্দেক আলী, বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ শ্রীমঙ্গলের রেঞ্জ কর্মকর্তা শহীদুল ইসলাম,বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সিতেশ রঞ্জন দেব প্রমূখ।এছাড়া স্ট্যান্ড ফর আওয়ার এনড্যাঞ্জারড ওয়াইল্ডলাইফের সদস্য, জীব বৈচিত্র্যরক্ষা কমিটি,বিএনসিসি ও স্কাউট সদস্য, শ্রীমঙ্গল বাইসাইকেল রাইডিং সমিতির সদস্য,সাংবাদিক, পুলিশ, র‌্যাব-৯ এর সদস্য ও বনকর্মীরা উপস্থিত ছিলেন।
পরে মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মেহেদী হাসান, মৌলভীবাজার বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা রেজাউল করিম চৌধুরী ও লাউয়াছড়া জাতীয় উদ্যান সহ-ব্যবস্থাপনা কমিটির সভাপতি এম. মোসাদ্দেক আহমেদ মানিক সহ উপস্থিত অন্যান্যরা লাউয়াছড়া জাতীয় উদ্যানের জানকিছড়া ক্যাম্প সংলগ্ন স্থানে একটি উদ্ধারকৃত মহাবিপন্ন শুকর লেজি বানর অবমুক্ত ও জাতীয় উদ্যান এলাকায় যানবাহনের গতি নিয়ন্ত্রণে জনসচেতনায় ষ্টিকার ও লিফলেট বিতরণ করেন।