মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন



 

কমলকুঁড়ি রিপোর্ট

যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যে দিয়ে মৌলভীবাজারের কমলগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হচ্ছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার ১৭ মার্চ সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যূরালে পুস্পস্তবক অর্পণ করা হয়।

পরে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোঃ রফিকুর রহমান

উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক এর সভাপতিত্বে ও প্রধান শিক্ষক মোশাহিদ আলীর পরিচালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন সহকারি কমিশনার (ভূমি) সোমাইয়া আক্তার, কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়ারদৌস হাসান, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এম মোসাদ্দেক আহমেদ মানিক, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোমিন তরফদার, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ইমতিয়াজ আহমেদ বুলবুল, রহিমপুর ইউনিয়নের চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল, এডভোকেট সানোয়ার হোসেন  প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ উপস্থিত ছিলেন।

দিনের অন্যান্য কর্মসূচির রয়েছে শিক্ষা প্রতিষ্ঠানসমূহে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, বিভিন্ন মসজিদ মন্দির গির্জা, প্যাগোডা ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার বিতরণ ও গুরুত্বপূর্ণ স্থাপনায় আলোকসজ্জা। এছাড়া উপজেলা পরিষদ চত্বরে সপ্তাহব্যাপী মুক্তির উৎসব ও সুবর্ণ জয়ন্তী মেলা আয়োজন করা হয়েছে।