মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

শ্রীমঙ্গলে সেন্ট যোষেফ ক্যাথলিক মিশনে যাজক পদে অভিষিক্ত হলো, ডিকন সোহাগ বনিফাস গাবিল সিএসসি



এলিসন সুঙ :

মানুষের সেবা করার উদ্দেশ্য আজীবন চিরকুমার থেকে দারিদ্র্যতা,বাধ্যতা ও কৌমার্যতা এই তিনটি সন্ন্যাসব্রত গ্রহণ মধ্য দিয়ে যীশু শিষ্য ও আজীবন যাজক হলেন ডিকন সোহাগ বনিফাস গাবিল সিএসসি ।

শুক্রবার (২৮জানুয়ারি) বেলা সাড়ে ১০টায় ধর্মীয় ভাবগাম্ভীর্য সাথে শ্রীমঙ্গলে সেন্ট যোষেফ ক্যাথলিক মিশনের অধীনে নটরডেম স্কুল এন্ড কলেজ হলরুমে মহা খ্রিষ্টযাগ মধ্যদিয়ে অনুষ্ঠিত হলো ডিকন সোহাগ বনিফাস গাবিল সিএসসি এর যাজকীয় অভিষেক অনুষ্ঠান।

” অভিষিক্ত তুমি চিরকালীন যাজক”এই মুলভাব উপর জীবন ধারণ করে শুরু হয়েছে,এই ধর্মীয় অনুষ্ঠান। সিলেট ডাইয়োসিসের বিশপ শরৎ ফ্রান্সিস গমেজ কর্তৃক তাকে যাজক পদে অভিষিক্ত করলেন।

এই সময় উপস্থিত ছিলেন হলিক্রশ সম্প্রদায়ের প্রভিন্সিয়াল ফাদার জজ কমল সিএসসি ,সাবেক প্রভিন্সিয়াল ফাদার জেমস ক্লেমেন্ট ক্রুশ সিএসসি , হলিক্রশ সম্প্রদায়ের সাবেক প্রভিন্সিয়াল ফাদার ফাদার ফ্রাঙ্ক কুইনলিভেন সিএসসি, সেন্ট যোষেফ ক্যাথলিক মিশনের প্রধান যাজক ফাদার নিকোলাস বাড়ৈ সিএসসি,সহকারী যাজক ফাদার কেভিন কুবি সিএসসি, শ্রীমঙ্গল নটরডেম স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল ফাদার প্লাসিড রোজারি সিএসসি ,ভাইসপ্রিন্সিপাল মৃণাল ম্রং সিএসসি ,সুনামগঞ্জ রাজাই ক্যাথলিক মিশনের প্রধান যাজক ফাদার যোষেফ তপ্ন, বড়লেখা ডিমাই ক্যাথলিক মিশনের ফাদার দীপক ওএমআই, ঢাকা নটরডেম ইউনিভার্সসিটি লেকচারার ফাদার সুব্রত বনিফাস টলেন্টুনিও,টাংগাইল জলছত্র ক্যাথলিক মিশনের যাজক ফাদার মাইকেল কলিন্স সরকার, ফাদার হিউবার্ট পালমা সিএসসি,ঢাকা থেকে ফাদার দিগন্ত ডেনিশ চাম্বুগং’সহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে আরও ২৮জন ফাদার, ব্রাদার, সিস্টার ও নবাগত যাজক ফাদার সোহাগ বনিফাস গাবিল সিএসসি এর বোন বাবী লাংবাং,লাকি গাবিল, ভগ্নীপতি বিপুল চাম্বুগং প্রমুখ।
এর আগে ২৭জানুয়ারি বিকেলে ডিকন সোহাগ বনিফাস গাবিল’এর মঙ্গলানুষ্ঠানে তার শুভ কামনা করে পবিত্র ঘণ্টা আরাধনা, প্রার্থনা ও বিভিন্ন ঐতিহ্যগত সংস্কৃতিতে মঙ্গল কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়।
শ্রীমঙ্গল সেন্ট যোসেফ ক্যাথলিক মিশনের প্রধান যাজক ফাদার নিকোলাস বাড়ৈ সিএসসি বলেন, বর্তমানে কোভিড-১৯ দেশজুড়ে সংক্রামণ হওয়ায় কারণে কঠোর স্বাস্থ্যবিধি অনুসরণ করে এই যাজকীয় অভিষেক অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়েছে।

তার পাশাপাশি দেশজুড়ে বিপুল সংখ্যক খ্রিস্টভক্ত ফেসবুক লাইভ মাধ্যমে অনলাইনে খ্রিস্টযাগে অংশগ্রহণ করেছে।
অবশেষে বিশপ পবিত্র কার্ড আশীর্বাদ ও যাজকীয় স্মরণিকা মোড়ক উন্মোচন করেন।