বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে সমকাল সুহৃদ সমাবেশ এর কার্যকরি কমিটি গঠন।



কমলকুঁড়ি রিপোর্ট 
———————

সমকাল সুহৃদ সমাবেশ মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলা শাখা গঠন করার লক্ষে গত ২৩ জানুয়ারি ২০২২ রোববার এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনায় যাদের আমন্ত্রিত সকলই স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেছিলেন। সাংস্কৃতিকর্মী নির্মল এস পলাশের কন্ঠে একটি দেশের গান দিয়ে শুরু হয় অনুষ্ঠানের কার্যক্রম।
কমলগঞ্জ উপজেলা পরিষদের হলরুমে দুপুরে স্বাস্থ্য বিধি মেনে শিক্ষক, সাংবাদিক, জনপ্রতিনিধি, সমাজকর্মী, শিক্ষার্থী, ব্যবসায়ীসহ সকল শ্রেনিপেশার লোকজনের সরব উপস্থিতিতে আলোচনা সভা কমলগঞ্জ সুহৃদ সমাবেশ এর সভাপতি শাব্বির এলাহীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সাধারণ সম্পাদক পিন্টু দেবনাথ এর প্রাণবন্ত উপস্থাপনায় আলোচনায় অংশ নেন কমলগঞ্জ সরকারি গণ মহাবিদ্যালয়ের প্রভাষক শাহরিয়া জেবিন, আব্দুল গফুর চৌধুরী মহিলা কলেজের প্রভাষক রাবেয়া খাতুন, সমকাল কমলগঞ্জ প্রতিনিধি প্রনীত রঞ্জন দেবনাথ, মনিপুরি ললিতকলা একাডেমির গবেষণা কর্মকর্তা প্রভাস চন্দ্র সিংহ, সংগীত শিল্পী রুমা কান্ত গোয়ালা প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা বলেন, দৈনিক সমকাল জননন্দিত একটি পত্রিকা। ইতোমধ্যে পাঠকদের প্রত্যাশা পূরণে অগ্রণী ভূমিকা পালন করছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে দেশ ও জনগণের চাহিদা , মানুষের দুঃখ-দূর্দশা, চিন্তা চেতনার খোরাক যুগিছে। সেই পত্রিকার পাঠক সংগঠন সুহৃদ সমাবেশ একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন হিসাবে জনপ্রিয়তা অর্জন করেছে। বক্তারা আরো বলেন, নতুন কমিটি মুক্তিযুদ্ধের চেতনায় সোনার বাংলা গঠনে কাজ করবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন।
সমকাল প্রতিনিধি প্রনীত রঞ্জন দেবনাথ, সুহৃদ সভাপতি শাব্বির এলাহী ও সাধারণ সম্পাদক পিন্টু দেবনাথ বলেন, বিগত সময়ে সমকাল সুহৃদ সমাবেশ কমলগঞ্জ উপজেলা শাখা ব্যাপক কার্যক্রম পরিচালনা করেছে। তন্মধ্যে মাস ব্যাপী “এসো মুক্তিযুদ্ধের গল্প শোনাই”, শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণ, বৃক্ষ রোপণ, ছেলে ধরা গুজব ছড়ানোর বিরুদ্ধে সচেতনতা, ইভটিজিং, মাদক এর বিরুদ্ধে র‍্যালি ও আলোচনা, শীতবস্ত্র বিতরণ, বিভিন্ন জাতীয় দিবস পালন, বিতর্ক প্রতিযোগিতা, কবিতা পাঠের আসর ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা সামাজিক কর্মকান্ড পরিচালনা করে। যার ফলশ্রুতিতে ২০১১ সালে সারাদেশে ১১তম স্থান অর্জন করে এবং সমকাল সম্পাদক গোলাম সরওয়াব ও সমকাল সুহৃদ সমাবেশ এর বিভাগীয় সম্পাদক সিরাজুল ইসলাম আবেদ এর কাছ থেকে সম্মাননা গ্রহণ করা হয়।
এ সময় উপস্থিত সকলেই হাততালি দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।
আলোচনা সভার সভাপতি শাব্বির এলাহী বর্তমান কমিটিকে বিলুপ্ত ঘোষণা করেন ২য় পূর্বে নতুন কমিটি গঠন উপলক্ষে সভাপতিত্ব করেন সমকাল কমলগঞ্জ প্রতিনিধি প্রনীত রঞ্জন দেবনাথ। সভায় সর্ব সম্মতিক্রমে পিন্টু দেবনাথ কে সভাপতি ও মো. মোনায়েম খান কে সাধারণ সম্পাদক করে (২০২২-২০২৩ দুই বছর মেয়াদী) ৪১ সদস্য বিশিষ্ট সমকাল সুহৃদ সমাবেশ কমলগঞ্জ উপজেলা শাখা গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহ-সভাপতি রাবেয়া খাতুন, প্রভাস চন্দ্র সিংহ, যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিস্টার, এলিসন সুঙ, সাংগঠনিক সম্পাদক সেলিম আহমদ চৌধুরী, সহ সাংগঠনিক সম্পাদক দিপু আহমেদ রাসেল, অর্থ সম্পাদক হামিদা খাতুন, সহ অর্থ সম্পাদক শেফালী বেগম, দপ্তর সম্পাদক মিজানুর রহমান, সহ দপ্তর সম্পাদক নীলু সিংহ, সাহিত্য সম্পাদক শাহরিয়া জেবিন, সহ সাহিত্য সম্পাদক জি. এম. কৃষ্ণা শর্মা, প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম মল্লিক, সাংস্কৃতিক সম্পাদক রমাকান্ত গোয়ালা, সহ সাংস্কৃতিক সম্পাদক অঞ্জনা সিনহা, ক্রীড়া সম্পাদক প্রিচিলিং সুঙ, সহ ক্রীড়া সম্পাদক পারুল আক্তার, সমাজকল্যাণ সম্পাদক সীতারাম বীন, সহ সমাজকল্যাণ সম্পাদক প্রতাপ চন্দ্র কর, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সুমন রঞ্জন দাশ, সহ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ঊর্মি জাহান, নারী বিষয়ক সম্পাদক মৌসুমী জাহান, সহ নারী বিষয়ক সম্পাদক খালেদা রহমান কেয়া, পরিবেশ সম্পাদক প্রতীম রঞ্জন ধর, সহ পরিবেশ সম্পাদক মৌমিতা রহমান হ্যাপী, পাঠচক্র সম্পাদক নাজমুল হোসেন চৌধুরী, সহ পাঠচক্র সম্পাদক শামীম মেহেদী, নির্বাহী সদস্য কবি জয়নাল আবেদীন, শাব্বির এলাহী, জয়নাল আবেদীন, নির্মল এস পলাশ, আহমেদুজ্জামান আলম, আর.কে সোমেন, আলমগীর হোসেন, সালাউদ্দিন শুভ, আকাশ আহমদ, শফিকুর রহমান শফিক, রাম সিং ও মঙ্গলী কৈরী।
সভার সভাপতি উপস্থিত সকল ও নবনির্বাচিত কমিটিকে ধন্যবাদ জ্ঞাপন করে সভার সমাপ্তি করেন। পরে সকলকে আপ্যায়িত করা হয়।