বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জের ১নং মাধবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন



কমলকুঁড়ি রিপোর্ট
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ১নং মাধবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে মণিপুরি অধ্যুষিত প্রাচীন এ বিদ্যালয়ে শনিবার  আনন্দ র‌্যালি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও দিনব্যাপী মেলার আয়োজন করে বিদ্যালয় কর্তৃপক্ষ।
শনিবার সকাল ১০টায় বেলুন ও কবুতর উড়িয়ে শতবর্ষ উদযাপন অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, সিলেট এর বিভাগীয় উপ পরিচালক মো. মোসলেম উদ্দিন।
দিনটি উপলক্ষে স্কুলের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শতবর্ষ উদযাপন পরিষদের সভাপতি বসন্ত কুমার সিংহের সভাপতিত্বে ও সদস্য সচিব রানা রঞ্জন সিংহের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. এএসএম আজাদুর রহমান, মণিপুরি সমাজ কল্যাণ পরিষদের সাবেক সভাপতি সুজিত কুমার সিংহ, এড. চাঁদ মুরারী সিংহ স্বপন।  আলেচনায় অংশ নেন প্রাক্তন শিক্ষার্থী মণিপুরি মহারাসলীলা সেবা সংঘের সাধারণ সম্পাদক শ্যাম সিংহসহ স্কুলের প্রাক্তন শিক্ষার্থীরা। আলোচনা সভা শেষে প্রাক্তন শিক্ষার্থী সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাংশু কুমার সিংহ ও মৌলভীবাজার ম্যাটস এর  অধ্যক্ষ পদ্মমোহন সিংহকে সম্মাননা প্রদান করা হয়।
আলোচনায় বক্তারা শতবর্ষী এই শিক্ষাপ্রতিষ্ঠান থেকে প্রাথমিক স্তর পাস করা অনেক ছাত্রছাত্রী এখন শিক্ষক, চিকিৎসক, বিসিএস ক্যাডার, ইঞ্জিনিয়ারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দেশে এবং বিদেশে কাজ করে বিদ্যালয়ের নাম উজ্জ্বল করেছেন বলে মন্তব্য করেন। বক্তারা প্রত্যন্ত এ বিদ্যালয়ের জ্ঞানের আলোয় ওই এলাকার আরো শিক্ষার্থী আলোকিত হবে – এই প্রত্যাশা করেন।