শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ

শ্রীমঙ্গল উপজেলা পরিষদের উপনির্বাচন: উৎসব মুখর পরিবেশে নেতাকর্মীদের নিয়ে ৪ প্রার্থীর মনোনয়ন দাখিল 



কমলকুঁড়ি রিপোর্ট
বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে আসন্ন শ্রীমঙ্গল উপজেলা পরিষদ এর উপ-নির্বাচনে ১৩ সেপ্টেম্বর  চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী রিটানিং অফিসার আলমগীর হোসেন ও সহকারী রিটানিং অফিসার তপন জ্যোতি অসীম এর নিকট আনুষ্ঠানিকভাবে মনোনয়ন পত্র জমা প্রদান করেছেন।
জানা যায়, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রনধীর কুমার দেব প্রয়াত হওয়ায় নির্বাচন কমিশন চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করে।  তফসিল  ঘোষণা অনুযায়ী ১৩ সেপ্টেম্বর সোমবার শ্রীমঙ্গল উপজেলা নির্বাচন কার্যালয়ে এসে  রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার আলমগীর হোসেন এবং উপজেলা নির্বাচন অফিসার তপন জ্যোতি অসীম এর নিকট ৪ জন প্রার্থী উৎসব মুখর পরিবেশে স্বাস্থ্যবিধি মেনে মনোনয়ন পত্র জমা প্রদান করেন।
চেয়ারম্যান পদে আওয়ামীলীগ থেকে  মনোনয়ন প্রদান করেন উপজেলা আওয়ামীলীগের অর্থ সম্পাদক ও ৩নং শ্রীমঙ্গল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ভানুলাল রায়,  জাতীয় পার্টি থেকে মো. মিজানুর রব, সাবেক উপজেলা পরিষদ এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান  উপজেলা শ্রমিক লীগের যুগ্ম সম্পাদক প্রেম সাগর হাজরা ও  উপজেলা কৃষকলীগের সভাপতি মোঃ আফজল হক।
তফসিল অনুযায়ী মনোনয়ন বাছাই ১৪ সেপ্টেম্বর। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১৯ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২০শে সেপ্টেম্বর।
উপজেলায় মোট ভোট কেন্দ্র ৮০টি।  ১টি পৌরসভা ও ৯টি ইউনিয়ন মিলে মোট ভোটার ২ লাখ ৩৩ হাজার ১১৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ১৮ হাজার ১৯৫ জন ও মহিলা ভোটার ১ লক্ষ ১৫ হাজার ৭২১ জন।
আগামী ৭ অক্টোবর ২০২১ শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।নির্বাচনে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে বলে উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে।