শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা টিকা দেয়া অব্যাহত রয়েছে



কমলকুঁড়ি রিপোর্ট 

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে টিকা দেয়া কার্যক্রম অব্যাহত রয়েছে। এছাড়া করোনা টেষ্ট প্রতিদিন করা হচ্ছে। আগের চেয়ে মানুষের মাঝেও সচেতনতা বৃদ্ধি পেয়েছে।
মঙ্গলবার ১৭ আগষ্ট সরজমিন কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা গেছে, লাইন বেঁধে করোনার টিকা নিতে জনসাধারণ ভিড় জমিয়েছেন। কেউ রেজিষ্ট্রেশন করে কার্ড নিয়ে এসেছেন, আবার কেউ মোবাইলে মেসেজ পেয়ে এসেছেন। এতে করে দায়িত্বরত স্বাস্থ্য কমপ্লেক্সে নার্স ও সহকারীরা হিমশিম খাচ্ছেন।


এদিকে কমলগঞ্জ উপজেলায় ১ম ও ২য় ধাপে ১৬ আগষ্ট পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট ৫৯৩ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ৪৬১ জন। মৃত্যু হয়েছে ৪ জন। এছাড়াও উপসর্গ নিয়ে মারা গেছেন একাধিক।
কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মাহবুবুর আলম ভূঁইয়া জানান, কমলগঞ্জ উপজেলায় সোমবার পর্যন্ত করোনার ভ্যাকসিন গ্রহণে রেজিষ্ট্রেশন করেছেন ৫৫ হাজার ৭৩৪ জন। এরমধ্যে ১ম ডোজ নিয়েছেন ২১ হাজার ৯৫৭ জন। ২য় ডোজ নিয়েছেন ৬ হাজার ২৭ জন। বাকি আছে টিকা দেয়া ৩৩ হাজার ৭৭৩ জনকে।
গত ৭ আগষ্ট কমলগঞ্জ উপজেলায় ৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় গণটিকা ১ম ডোজ প্রদান করা হয়।
কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগীর জন্য ২০ টি বেড রয়েছে। এছাড়াও পর্যাপ্ত অক্সিজেন সিলিন্ডার রয়েছে ও  ১টি অক্সিজেন কনসেটেটর রয়েছে।