শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

মৌলভীবাজার জেলায় প্রশাসনের জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালিত



কমলকুঁড়ি রিপোর্ট

মৌলভীবাজার জেলায় সকল উপজেলায় করোনা ভাইরাসের বিস্তার রোধকল্পে বিধি-নিষেধ সুষ্ঠু বাস্তবায়নে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালিত করছে মৌলভীবাজার জেলা ও উপজেলা প্রশাসন।

এছাড়া শুক্রবার করোনায় সংক্রমিত হয়েছেন ১০৬ জন।

দেশ ব্যাপী করোনাভাইরাসের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে পবিত্র ঈদুল আজহা শেষে শুক্রবার ২৩ জুলাই থেকে ফের শুরু হয়েছে ১৪ দিনের কঠোর ‘লকডাউন’ বা বিধিনিষেধ।
শুত্রুবার জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সার্বিক তত্ত্বাবধানে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ জেলা শহরে ও সকল উপজেলার বিভিন্ন স্থানে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসারের সহযোগিতায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় সরকার কতৃক আরোপিত নিষেধাজ্ঞা বাস্তবায়নে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ।


এছাড়া কমলগঞ্জ উপজেলার বিভিন্ন হাটবাজার সমূহে উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক এর নেতৃত্বে মাইকিং করে জনগণকে অতিজরুরী প্রয়োজন ছাড়া বাইরে বের না হতে উদ্ধুদ্ধ করা হয়।

এদিকে জেলা সিভিল সার্জন অফিসের তথ্যনুযায়ী শুক্রবার করোনা ভাইরাসে সনাক্ত হয়েছেন ১০৬ জন। মৌলভীবাজার সদর হাসপাতালে নমুনা দেওয়া ৩৩ জন, রাজনগর নমুনা দেওয়া ৪ জন, কুলাউড়া নমুনা দেওয়া ২২ জন, জুড়ি নমুনা দেওয়া ৪ জন, বড়লেখা নমুনা দেওয়া ২০ জন, কমলগঞ্জ নমুনা দেওয়া ১১ জনও শ্রীমঙ্গলউপজেলায় নমুনা দেওয়া ১২ জন।