শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

মৌলভীবাজারে দিন দিন বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা: প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে



কমলকুঁড়ি রিপোর্ট


মৌলভীবাজার জেলায় করোনা সংক্রমনের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। শুক্রবার একদিনেই করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন ৫২ জন। এদিকে জেলায় সর্বত্র লকডাউন বাস্তবায়নে প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা দেখা গেছে। নিষেধাজ্ঞা অমান্য করার অপরাধে ১লক্ষ ৩০ হাজার ৬৯০ টাকা জরিমানা এবং ৯০ জনকে আটক করা হয়েছে।
জানা যায়, ২ জুলাই শুক্রবার মৌলভীবাজার সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, সর্বশেষ গত ২৪ ঘন্টায় ১৩০টি নমুনা পরীক্ষায় ৫২ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৪০ শতাংশ। গতকাল এই শনাক্তের হার ছিলো ৩৪ শতাংশ, সেই তুলনায় আজকে শনাক্তের হার বেড়েছে। সিভিল সার্জন অফিস থেকে পাওয়া তথ্যমতে জেলায় এ পর্যন্ত মোট ৩০৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। মোট মারা গেছেন ৩৫ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২১ জন। মোট সুস্থ হয়েছেন ২৬৮৫ জন।
করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকাতে সারা দেশে সাত দিনের কঠোর বিধি-নিষেধ (লকডাউন) শুরু হয়েছে। বৃহস্পতিবার (১ জুলাই) ভোর ৬টা থেকে শুরু হওয়া এই লকডাউন চলবে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত। এবার লকডাউন কঠোরভাবে বাস্তবায়নে প্রশাসন, পুলিশ, র‌্যাব, বিজিবি ও সেনাবাহিনীর সদস্যরা বিধিনিষেধ বাস্তবায়নে মাঠে রয়েছে
মৌলভীবাজার জেলার জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের নেতৃত্বে মাঠে রয়েছেন ম্যাজিস্ট্রেটগণ। জেলা সকল উপজেলায় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী মাঠে থাকতে দেখা গেছে। বিধি নিষেধ না মানায় ১লক্ষ ৩০ হাজার ৬৯০ টাকা জরিমানা এবং ৯০ জনকে আটক করা হয়।