বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

চুনারুঘাটের হরিণমারা ও গরমছড়ি ত্রিপুরা পাড়ায় ৬০ পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করলো বৃহত্তর সিলেট ত্রিপুরা উন্নয়ন পরিষদ



কমলকুঁড়ি রিপোর্ট

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার রেমা কালেঙ্গার হরিণমারা ও গরমছড়ি ত্রিপুরা পাড়ায় ৬০ টি পরিবারকে করোনায় ক্ষতিগ্রস্ত, দুস্থ, অসহায় ও কর্মহীনদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেছে বৃহত্তর সিলেট ত্রিপুরা উন্নয়ন পরিষদ।

রবিবার (১১ জুলাই) বিকেল ৩ টায় হরিণমারা পাড়ায় সংগঠনের সভাপতি ঝনক দেববর্মার সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক সুমন দেববর্মার সঞ্চালনায় অনুষ্ঠিত খাদ্য সহায়তা বিতরণ সভায় বক্তব্য রাখেন বৃহত্তর সিলেট আদিবাসী ফোরামের মহাসচিব ফিলা পতমিক, বাংলাদেশ আদিবাসী ফোরামের কেন্দ্রীয় নেতা স্বপন সাওতাল, সাতছড়ি ত্রিপুরা পল্লীর হেডম্যান চিত্ত দেববর্মা, শ্রীমঙ্গল উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি রনি সরকার, চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, এটিএন বাংলার জেলা প্রতিনিধি আব্দুল হালিম, কালের কন্ঠের প্রতিনিধি জাহাঙ্গীর আলম, শ্রীমঙ্গলের ইত্তেফাক প্রতিনিধি অনুজ কান্তি দাশ, প্রফুল্ল দেববর্মা, সিতুষ দেববর্মা প্রমুখ।
পরে অতিথিরা হরিণমারা ও গরমছড়ি পাড়ার ৬০টি করোনায় ক্ষতিগ্রস্ত ও অসহায় ত্রিপুরা পরিবারে নারী পুরুষের মধ্যে চাল, ডাল, তেল, পেয়াজ, আলু ইত্যাদি বিতরন করেন।
সভায় ত্রিপুরা উন্নয়ন পলিষদ নেতারা অবহেলিত ও পাহাড়ী এলাকার এসব ক্ষুদ্র নৃগোষ্ঠীর মানুষের কল্যাণে কাজ করা এবং তাদের শিক্ষা, চিকিৎসা ও খাদ্য সংকট নিয়ে নানা পরিকল্পনার কথা জানান।

তারা এসব সমস্যা সমাধানে উপজেলা প্রশাসন এবং সরকারের জনপ্রতিনিধিদের এগিয়ে আসার আহবান জানান। তারা বলেন, পাহাড়ী এসব মানুষ চিরকালই অবহেলিত। কিন্তু বর্তমান সরকার তাদের উন্নয়নে নানা পদক্ষেপ নিয়েছে। বিশেষ করে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে তাদের ঘরবাড়ি উন্নয়ন এবং শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ে প্রকল্প হাতে নিয়েছে। আমরা দাবী করছি এসব উন্নয়নের সুফল যেন এই পাহাড়ী ক্ষদ্র জাতীগোষ্ঠীরা পায়।

পাড়ার সভাপতি অনুজ দেববর্মার জানান, আমরা ৮টি পাড়ার আড়াইশ পরিবার নানা সমস্যায় আছি। আমাদের এখানে বিদ্যুৎ নেই, অথচ বনবিভাগ বিদ্যুৎ ব্যবহার করছে। তারা বনে বিদ্যুৎ লাইন নেওয়া যাবেনা বলে আমাদের বঞ্চিত করছেন। আমাদের শিক্ষার কোন ব্যবস্থা নেই, স্বাস্থ্য ও রাস্তাঘাটের কোন উন্নয়ন নেই। আমাদের কেউ অসুস্থ্য হলে চুনারুঘাট নিতে পারিনা। রাস্তায়ই তারা মারা যায়। তিনি এসব ক্ষুদ্র নৃগোষ্ঠীর আড়াইশ পরিবারে শিক্ষা ও স্বাস্থ্য শিক্ষা বিষয়ে প্রকল্প এবং বিদ্যুৎ ব্যবস্থার উন্নয়নের দাবি জানান।