শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

করোনা ভাইরাস সংক্রমণে মৌলভীবাজার জেলায় প্রশাসনের তৎপরতা : লকডাউন অমান্য করায় জরিমানা আদায়



কমলকুঁড়ি রিপোর্ট

করোনা ভাইরাস সংক্রমণের কারনে সরকার ১ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত সারাদেশে লকডাউন দিয়েছে। এরই অংশ হিসাবে মৌলভীবাজার জেলায় কঠোর লকডাউনে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী মাঠে মাঠে তৎপর দেখা গেছে।


১ জুলাই মৌলভীবাজার জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসানের নেতৃত্বে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, র‍্যাব, আনসার এর সমন্বয়ে যৌথ টহল পরিচালিত হয়। পরে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ জেলা শহরে ও সকল উপজেলার বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করে সরকার কর্তৃক আরোপিত নিষেধাজ্ঞা অমান্য করায় মোবাইল কোর্টে ১৬৭ ব্যক্তিকে ৮৯,৯০০/- টাকা অর্থদন্ড দন্ডিত করেন।
মৌলভীবাজারের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসান বলেন, জেলায় পুলিশ, ম্যাজিস্ট্রেট, সেনাবাহিনী, র‌্যাব, বিজিবি ও আনসার সদস্যের সমন্বয়ে গঠিত ১৪টি টিম মাঠে কাজ করছে। তিনি নিজেও মাঠে তদারকি করছেন। সরকারের জারি করা প্রজ্ঞাপনে ২১ দফা নির্দেশনা অনুযায়ী সকল কিছু বন্ধ রাখা হয়েছে। স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে এবং সকল বিধিনিষেধ কার্যকর করার কার্যক্রম চলমান আছে।
এছাড়া মৌলভীবাজার জেলা এবং উপজেলার সকল মসজিদে মাইকিং করে জনগণকে অতিজরুরী প্রয়োজন ছাড়া বাইরে বের না হতে উদ্ধুদ্ধ করা হয়। কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে সরকারের সকল সিদ্ধান্ত বাস্তবায়নে জেলা প্রশাসন মৌলভীবাজার বদ্ধপরিকর।


এদিকে শ্রীমঙ্গলে উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামের নেতৃত্বে লকডাউন বাস্তবায়নে মাঠে কাজ করছে প্রশাসনের কয়েকটি টিম। ঘুরে ঘুরে উপজেলার বিভিন্ন এলাকায় উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন,ও বাংলাদেশ সেনাবাহিনী যৌথ মহড়া দিতেও দেখা গেছে। যৌথ মহড়ায় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গলের সহকারী কমিশনার (ভূমি) মোঃ নেছার উদ্দিন, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো. আব্দুছ ছালেক, সেনাবাহিনী ক্যাপ্টেন মো. সালমান প্রমূখ।


অন্যদিকে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক, সহকারী কমিশনার (ভূমি) নাসরিন চৌধুরী নেতৃত্বে উপজেলার প্রতিটি বাজারে আইনশৃঙ্খলা বাহিনী নিয়ে টহল পরিচালিত হয়। এসময় ওসি ইয়ারদৌস হাসান, সেনবাহিনীর ক্যাপ্টন মামুনর রহমান উপস্থিত ছিলেন। এসময় লকডাউন অমান্য করায় ১৯ টি মামলায় ৬ হাজার টাকা জরিমানা করা হয়।