শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

নাগরিক বান্ধব সেবা পৌঁছে দিচ্ছে মৌলভীবাজার জেলা নির্বাচন অফিস



মৌলভীবাজার জেলা নির্বাচন অফিস যথাযথভাবে করোনা কালীন সময়ে স্বাস্থ্যবিধি মেনে নাগরিক বান্ধব সেবা, পরিবেশ বান্ধব সেবা, উদ্ভাধনী সেবা নিরলসভাবে সততা ও দক্ষতার সহিত প্রদান করে যাচ্ছে। মৌলভীবাজার জেলা নির্বাচন অফিস দ্রুত গতিতে নাগরিকদের সেবা পৌঁছে দিচ্ছে। নাগরিকরা নির্বাচন অফিসে প্রবেশের পূর্বে স্বাস্থ্যবিধি অনুসরন পূর্বক বেসিনে হাতধোয়া, স্বাস্থ্য সুরক্ষা মাপা, এরপর জাতীয় পরিচয়পত্রসহ বিভিন্ন পরামর্শমূলক কাজে আসা নাগরিকদের সেবা প্রদান করা হয়। নতুন জাতীয় পরিচয় পত্র প্রদান, সংশোধন, স্থানান্তর, ফার্স্ট এইড বক্স চালুসহ বিভিন্ন কার্যক্রম করা হয়।

এছাড়া নির্বাচনে অফিসের সম্মুখে প্রাকৃতিক দৃশ্য ও পরিবেশ বান্ধব করে গড়ে তোলা হয়েছে। বয়স্ক, প্রতিবন্ধী, গর্ভবতী মহিলা ও মুক্তিযোদ্ধাদের আলাদা করে বসার স্থান ও দ্রুত সেবা প্রদান করা হয়। এখানে নাগরিকরা এসে প্রশান্তি পাওয়ার জন্য একটি বড় ছাতা রাখা হয়েছে। এছাড়া অন্যন্য গাছ গাছালীর পাশাপাশী রোপন করা হয়েছে চা গাছ। এ যেন এক অনন্য দৃষ্টি নন্দন। সব মিলে নাগরিকরা সেবা পেতে এসে স্বাছন্দ বোধ করেছেন।
মৌলভীবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ
আলমগীর হোসেন জানান, জাতীয় পরিচয়পত্র সেবা কার্যক্রমে সেবা গ্রহীতাদের মধ্যে ব্যাপক সাড়া জাগছে। নাগরিকরা এসে যথাযথভাবে তাদের সেবা পাচ্ছেন।


মৌলভীবাজার জেলার প্রতিটি উপজেলায় নির্বাচন অফিসের কর্মকর্তা সেবা দিয়ে যাচ্ছেন। এই সেবার মাধ্যমে এ পর্যন্ত বাংলাদেশে ৩৫০ কোটি টাকা রাজস্ব আয় হয়েছে। যা সরকারী কোষাগারে জমা হয়েছে।