মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

শ্রীমঙ্গলের হুগলীছড়া চা বাগানে বিশ্ব মাসিক দিবস পালিত




কমলকুঁড়ি রিপোর্ট
‍”মাসিক স্বাস্থ্য ও স্বাস্থ্যবিধি: পদক্ষেপ ও বিনিয়োগের এখনই সময়” এই প্রতিপাদ্য নিয়ে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার হুগলীছড়া চা বাগানে ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট এফেয়ার্স (আইডিয়া) আয়োজনে ও ওয়াটারএইড ও সিমাভি এর সহযোগীতায় পালিত হল বিশ্ব মাসিক দিবস।
শুক্রবার ২৮ মে উপজেলার সাতগাঁও ইউনিয়নের হুগলীছড়া চা বাগানে দ্বিতীয় দিনের এ দিবসে প্রধান অতিথি হিসাবে আনুষ্ঠানিক উদ্বোধন করেন শ্রীমঙ্গল উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রেম সাগর হাজরা।
বাগান পঞ্চায়েত সভাপতি লবিন বুনার্জির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হুগলীছড়া চা বাগানের ব্যবস্থাপক ফুয়াদ হাসান ।
এ সময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজঘাট ইউনিয়নের চেয়ারম্যন বিজয় বুনার্জি, ইউপি সদস্য সুমন তাতী, পঞ্চায়েত সভাপতি পলাশ তাতী, সেক্রেটারী অনিল তাতী, কোষাধ্যক্ষ হুগলীছড়া সজল কুনার্জি, ইউপি সদস্য স্বপন রায়, সদস্য রত্ন রানী বিশ্বাস, অভিভাবক গাইতি চাষা, বিনোদ গোয়ালা প্রমুখ এবং, আইডিয়া সংস্থার পক্ষ থেকে উপস্থিত ছিলেন প্রজেক্ট ম্যানেজার পঙ্কজ ঘোষ দস্তিদার, এডভোকেসী অফিসার বিশ্বজিৎ দেব রায়, ইউনিয়ন ফ্যাসিলিটেটর পরিতোষ মৃধা, সাহেদ আহমেদ ও আতিকুর রহমান প্রমুখ।

এ দিবসে শ্রীমঙ্গল উপজেলার রাজঘাট, সাতগাঁও ও কালিঘাট ইউনিয়নের হুগলীছড়া ও লাখাই চা বাগানে ধারাবাহিকভাবে প্রায় ৪০০ মানুষের উপস্থিতিতে ভিন্ন ভিন্ন আঙ্গিকে দিবসটি পালন করার পরিকল্পনা গ্রহন করা হয়েছে। মূল অংশগ্রহনকারীদের মধ্যে অধিকাংশই ছিল কিশোরী মেয়ে যাদের বয়স মূলত ১১ থেকে ১৭ বছর যাদের জন্য বিবসটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ ছিল।