বুধবার, ১৪ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ১ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ

আদমপুরে মণিপুরি লাইব্রেরি এন্ড রিসার্চ সেন্টার কর্তৃক স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আলোচনা ও সংবর্ধনা অনুষ্ঠিত



কমলকুঁড়ি রিপোর্ট

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে কমলগঞ্জে মণিপুরি লাইব্রেরী এন্ড রিসার্চ সেন্টারের আয়োজনে শুক্রবার ২ এপ্রিল বিকাল ৪টায় আদমপুরস্থ মণিপুরি কালচারাল কমপ্লেক্সে আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়। মণিপুরি লাইব্রেরী এন্ড রিসার্চ সেন্টারের উপদেষ্ঠা লৈচোম্বম রাজকুমারের সভাপতিত্বে ও সংগঠনের প্রতিষ্ঠাতা অয়েকপম অঞ্জুর সঞ্চালনায় আলোচনা

সভায় প্রধান অতিথি ছিলেন আদমপুর ইউপি চেয়ারম্যান আবদাল হোসেন। প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ মনিপুরী সাহিত্য সংসদের সভাপতি কবি একে শেরাম। সম্মানিত অতিথি হিসেবে আলোচনায় অংশ নেই সাংবাদিক মুজিবুর রহমান রনজু, চাওবা মেমোরিয়াল মনিপুরী ইন্টেলেকচুয়াল প্রপার্টি মিউজিয়ামের ডিরেক্টর হামোম তনুবাবু, মনিপুরি ভাষা গবেষণা ও উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক এল ইবুংহাল শ্যামল, মনিপুরী কালচারাল কমপ্লেক্সের আহ্বায়ক জয়ন্ত কুমার সিংহ, সাংবাদিক শাব্বির এলাহী প্রমুখ।

অনুষ্ঠানে নর্থ আমেরিকান বাংলাদেশী মনিপুরী সোসাইটি ইউএসএ ফাইন্ডার ট্রেজারার অয়েকপম বিজন, ২০১৯ এর মৈতৈ চনু লৈফ্রাকপম সূচনা চনু ও দি ভানুবিল ড্রামা পার্টিকে সংবর্ধিত করা হয়। এর আগে সকালে অনুষ্ঠিত হয় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগীতা। অনুষ্ঠানের শেষ পর্যায়ে সন্ধ্যা ৬টায় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।