শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

সামাজিক যোগাযোগ মাধ্যমের ব্যবহার ও বিভিন্ন গেমের দৌরাত্ম্যে হারিয়ে যাচ্ছে দেশীয় ঐতিহ্যবাহি অনেক খেলা।  -পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন 



কমলকুঁড়ি রিপোর্ট
পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন বলেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমের ব্যবহার ও বিভিন্ন গেমের দৌরাত্ম্যে হারিয়ে যাচ্ছে দেশীয় ঐতিহ্যবাহী অনেক খেলা। আমাদের জাতীয় খেলা- ‘কাবাডি’কে ধরে রাখতে হবে। বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস কাবাডি প্রতিযোগিতা জাতীয় এ খেলার মান উন্নয়ন ও প্রসারে অবদান রাখবে।
মাদক ও সন্ত্রাস থেকে দূরে থেকে খেলাধুলার মাধ্যমে শরীর গঠন করে দেশ সেবায় আত্মনিয়োগ করতে হবে। তিনি বর্তমান প্রজন্মকে পরিবেশ দূষণ ও বৃক্ষরোপণের গুরুত্ব বিষয়ে নিজে সচেতন হওয়ার পাশাপাশি অন্যদেরকেও সচেতন করার আহবান জানান।  সমাজের সকলে মিলেই দেশের সার্বিক পরিবেশের উন্নয়ন করে দেশকে দূষণমুক্ত ও বাসযোগ্য করে গড়ে তুলতে পারবো।
শনিবার (৬ মার্চ) মৌলভীবাজার স্টেডিয়ামে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস সুরমা জোন এর কাবাডি প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন ।
এ কাবাডি প্রতিযাগিতায় ছয় জেলা নিয়ে গঠিত সুরমা জোনের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ। স্বাগত বক্তব্য রাখেন কাবাডি উপকমিটির আহবায়ক পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া।
অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি আজমল হোসেন, পৌর মেয়র ফজলুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল হোসেন।  সভাপতিত্ব করেন মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।
তিনি বলেন, বঙ্গবন্ধু একজন ভালো খেলোয়াড় ছিলেন। ওয়ান্ডার্স ক্লাবের অধিনায়ক ছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও একজন ক্রীড়ামোদী ও খেলাপ্রিয় মানুষ। খেলোয়াড়দের উৎসাহ দিতে যেকোনো সময় তিনি মাঠে হাজির হয়ে যান।
পরিবেশ ও বন মন্ত্রী আরো বলেন, বলেন, আমরা পরম সৌভাগ্যবান যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব যে চিন্তা চেতনা নিয়ে দেশটাকে স্বাধীন করেছিলেন। তারই উত্তরসুরি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু কন্য দেশটিকে সোনার বাঙলায় পরিণত করেছেন। উন্নয়নশীল দেশ হিসেবে পুরো পৃথিবী স্বীকৃতি দিয়েছে। আজকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। পৃথিবীর মানুষ অবাক হয়ে যাচ্ছে। সকল ক্ষেত্রে দেশটাকে এগিয়ে নিতে মাননীয় প্রধানমন্ত্রী দিনরাত কাজ করে যাচ্ছেন।