শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

জুড়ীতে বিএসএফএর গুলিতে বাংলাদেশী যুবক নিহত



 

কমলকুঁড়ি রিপোর্ট

জুড়ী উপজেলার ফুলতলা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। নিহত যুবকের নাম আব্দুল মুমিন বাপ্পা (৩২)। তিনি পূর্ব-বটুলী গ্রামের আব্দুর রউফের ছেলে এবং পেশায় গরু ব্যবসায়ী। ঘটনাটি ঘটেছে শনিবার ভোর ৪টার দিকে ফুলতলা সীমান্তের পূর্ব-বটুলী ও ভারতের কদমতলা ইয়াকুবনগর বকনি সীমান্ত পিলার ১৮২২ ও বাংলাদেশী সীমান্ত পিলার ৮২৩ এর বিপরীত এলাকার কাঁটাতারের বেড়ার ওপারে। এ রিপোর্ট লেখা পর্যন্ত শনিবার বিকলে ৫ টায় নিহত বাপ্পার মরদেহ বিএসএফের অধীনে রয়েছে বলে জানা গেছে। বিএসএফের গুলিতে মৃত্যুর খবরে নিহত গরু ব্যবসায়ী যুবকের পরিবারে সকাল থেকে চলছে শোকের মাতম।

ফুলতলা ইউপির ৭নং ওয়ার্ড মেম্বার মঈন উদ্দিন জানান, শনিবার ভোর ৪টার দিকে ফুলতলা ইউপির পূর্ব-বটুলী এলাকায় বাংলাদেশি পিলার ৮২৩ এর বিপরীত পাশে ভারতীয় কাঁটাতারের বেড়ার ওপারে ওই যুবকের গুলিবিদ্ধ মরদেহ পড়ে থাকার খবর পান। নিহত যুবকের বাবা আব্দুর রউফ তাকে জানিয়েছেন, তার ছেলে শুক্রবার সন্ধ্যার দিকে বাড়ি থেকে বের হয়। শনিবার ভোরে সীমান্তে কয়েকটি গুলির শব্দ শোনা যায়। সকাল সাড়ে ৭টার দিকে স্থানীয় লোকজন সীমান্ত খুঁটির শূন্যরেখার ওপারে একটি মরদেহ পড়ে থাকতে দেখেন। ওই মরদেহ তার ছেলের বলে নিশ্চিত করেন। পরে তিনি (ইউপি মেম্বার) বিষয়টি বর্ডার গার্ড অব বাংলাদেশের (বিজিবি) স্থানীয় ফুলতলা ক্যাম্পের লোকজনকে অবহিত করেন।

বিজিবি-৫২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল শাহ আলম সিদ্দিকী জানান, ফুলতলা সীমান্তের ওপারে একজন বাংলাদেশির মৃত্যুর খবর শুনেছেন। পুরোটা নিশ্চিত হতে পারেননি। নিশ্চিত হলে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে নিহতের মৃতদেহ দেশে আনার উদ্যোগ নেয়া হবে।