বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ

কমলগঞ্জে গুড নেইবারস বাংলাদেশ কর্তৃক শিক্ষার্থীদের মধ্যে সোলার লাইট বিতরণ।



কমলকুঁড়ি রিপোর্ট


আন্তর্জাতিক বেসরকারি সংস্থা গুড নেইবারস বাংলাদেশ মৌলভীবাজার সিডিপির আয়োজনে শিক্ষার্থীদের মধ্যে সোলার লাইট বিতরণ করা হয়েছে। বুধবার ২৪ মার্চ দুপুরে কমলগঞ্জ উপজেলা আদমপুর ইউনিয়নের নয়াপত্তনস্থ গুড নেইবারস বাংলাদেশ এর কার্যালয়ে প্রকল্প ব্যবস্থাপক রোমিও রতন গমেজ এর সভাপতিত্বে ও প্রোগ্রাম অফিসার প্রবীর নকরেক এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামসুন্নাহার পারভীন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আদমপুর ইউপি সদস্য মনিন্দ্র কুমার সিংহ, সাংবাদিক এম এ হামিদ, পিন্টু দেবনাথ, নাঈম আলী, একেবাংলা স্কুলের প্রধান শিক্ষক সুরচন্দ্র সিংহসহ গুড নেইবারস বাংলাদেশ মৌলভীবাজার সিডিপির কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।


সভাপতির বক্তব্যে প্রকল্প ব্যবস্থাপক রোমিও রতন গমেজ বলেন, গুড নেইবারস বাংলাদেশ শিশুদের শিক্ষা ও স্বাস্থ্যের উন্নতির জন্য এবং তাদের স্বপ্ন পুরণের লক্ষ্যে কাজ করছে। কারণ আজকের শিশুরাই আগামীদিনের ভবিষ্যৎ। তাদেরকে অধিকার দিতে হবে ও মূল্যায়ন করতে হবে। তিনি আরো বলেন, আদমপুর ইউনিয়নের ১৯টি প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসা সমূহের ৩ হাজার শিক্ষার্থীদের প্রদান করা হবে। বিদ্যুৎ চলে গেলেও অন্ধকারে সোলার লাইট জ্বালিয়ে লেখাপড়া করতে পারবে। এই লাইটগুলো সরাসরি কুরিয়ার স্যামসাং কোম্পানি থেকে আসে। সৌর থেকে চার্জ হয়। যা ৭ ঘন্টা পর্যন্ত থাকে।
প্রথম দিন গুড নেইবারস বাংলাদেশ মৌলভীবাজার সিডিপির একে বাংলা স্কুলের ১০০ জন শিক্ষার্থীকে আনুষ্ঠানিকভাবে বিতরণ করা হয় এবং আলো জ্বলার নিয়ম দেখানো হয়।