বৃহস্পতিবার, ৪ মার্চ ২০২১ খ্রীষ্টাব্দ | ২০ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ

কমলগঞ্জে মণিপুরি ললিতকলা একাডেমি কর্তৃক মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন



 

কমলকুঁড়ি রিপোর্ট

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি মন্ত্রণালয়ের অধীনে মৌলভীবাজারের কমলগঞ্জে মণিপুরি ললিতকলা একাডেমির উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়।

২১ ফেব্রুয়ারি রবিবার রাত ১২টা ১ মিনিটে কেন্দ্রীয় মণিপুরি ললিতকলা একাডেমির পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক স্তবক অর্পণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও একাডেমির উপ-পরিচালক আশেকুল হক। এসময় উপস্থিত ছিলেন একাডেমির কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ

সকাল ১১ টায় শিক্ষার্থীদের অংশগ্রহণে রচনা প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, নৃত্য, সংগীত, নাটক ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়। কবি ও নাট্যকার শুভাশিষ সিনহার সঞ্চালনায় অতিথি হিসাবে অনুষ্ঠানে বিজয়ীদের মধ্যে পুরষ্কার তুলে দেন অতিথি বিশিষ্ট সাংবাদিক তৌহিদুল ইসলাম, প্রথম আলো কমলগঞ্জ প্রতিনিধি মুজিবুর রহমান রঞ্জু, প্রশিক্ষক সুতেপা সিনহা, নৃত্য প্রশিক্ষক অজিতকুমার সিংহ উপজাতীয়সংগীত প্রশিক্ষক বিধান চন্দ্র সিংহ, প্রভাষক সেলিম চৌধুরী, প্রভাষিকা রাবেয়া খাতুন, প্রভাষিকা শাহরিয়ার জেবিন, প্রভাষিকা হামিদা খানম, কমলকু্ঁড়ি পত্রিকার সম্পাদক পিন্টু দেবনাথ, এশিয়ান এইজ কমলগঞ্জ প্রতিনিধি মোনায়েম খান প্রমুখ।