শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জের শমশেরনগরে  বাংলাদেশে প্রথম আল্ট্রা ট্রেইল ম্যারাথনে অংশ নিচ্ছে ১৭ দেশের ৭ শতাধিক রানার



কমলকুঁড়ি রিপোর্ট

কমলকুঁড়ি রিপোর্ট
বাংলাদেশে প্রথম আল্ট্রা ট্রেইল ম্যারাথনে অংশ নিচ্ছে ১৭ দেশের ৭ শতাধিক রানার। আগামী ২৯ জানুয়ারি মৌলভীবাজারের  কমলগঞ্জ উপজেলার শমশেরনগরে বিটিআরএ ( বাংলাদেশ ট্রেইল রানিং এসোসিয়েশন) এর সদস্য শমশেরনগর রানার্স কমিউনিটি (এসএনআরসি)-র আয়োজনে এ ম্যারাথন অনুষ্ঠিত হবে।
মঙ্গলবার (১৯ জানুয়ারি) শমশেরনগর আরপি টাওয়ারে অনুষ্ঠিত মিট দ্যা প্রেস-এ আয়োজকরা এ তথ্য জানান। শমশেরনগর ইউপি চেয়ারম্যান মো. জুয়েল আহমেদের সভাপতিত্বে মিট দ্যা প্রেসে লিখিত তথ্য উপস্থাপন করেন শমশেরনগর আলট্রা ট্রেইল ম্যারাথন-২০২১ কমিটির সদস্য সচিব নবিল শমশেরী। তিনি জানান ২৯ জাুনয়ারী মোট ৩টি ধাপে যথাক্রমে ১০ কি.মি,২১.১ কি.মি. ও ৫০ কি.মি. দূরত্বের প্রথম আল্ট্রা ট্রেইল ম্যারাথন অনুষ্ঠিত হবে। ২৯ জাুনয়ারি ভোর ৫টায় অংশ গ্রহনকারী রানাররা শমশেরনগর চা বাগান ফুটবল মাঠে এসে রিপোর্ট করবেন। ভোর সাড়ে ৫টায় প্রথমে শুরু হবে ৫০ কি.মি দূরত্বেও রানিং। ভোর ৬টায় শুরু হবে ২১দশমিক ১ কি.মি. দূরত্বের রানিং। ভোর সাড়ে ৬টায় সব শেষে শুরু হবে ১০ কি.মি. দূরত্বের রানিং। রানাররা ট্রেইল রান করে আবার শমশেরনগর চা বাগান মাঠে শেষ করবে। বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী।
আয়োজক কমিটির সদস্য সচিব নবিল শমশেরী আরও বলেন, প্রথমবারের মত অনুষ্ঠিত ট্রেইল ম্যারাথনে ভারত, শ্রীলঙ্কা, ভুটান, জার্মানীসহ ১৭টি দেশের ৩০ জনসহ ৭ বাংলার দেমেল নারী-পুরুষ সমন্বয়ে ৭ শতাধিক রানার ইতিমধ্যেই নিবন্ধন সম্পন্ন করেছেন। বাংলাদেশের পতাকা বহনকারী যারা ইতমধ্যে বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন এমন বেশ কয়েকজন রানারও এ আল্ট্রা ট্রেইল ম্যারাথনে অংশ নিচ্ছেন। দেশী-বিদেশী রানারদের অংশ গ্রহনে অনুষ্ঠিতব্য আল্ট্রা ট্রেইল ম্যারাথনে অংশ গ্রহনকারীদের নিরাপত্তা, স্বাস্থ্য সেবা দেখাশুনা সার্বিক বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে। তিনি আরও জানান, স্থানীয় এলাকাবাসী, স্থানীয় প্রশাসন, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় এ ম্যারাথন অনুষ্ঠিত হচ্ছে। ইতিমধ্যেই অংশগ্রহনকারী রানাররা স্থানীয় রিসোর্ট, গেষ্ট হাউজ সমূহ ও শ্রীমঙ্গলের অনেকগুলো রিসোর্ট ও গেষ্ট হাউজ ২৮ ও ২৯ জাুনয়ারির জন্য আগাম বুকিং করে নিয়েছেন। চা বাগান ও পাহাড় বেষ্টিত এলাকায় অনুষ্ঠিত এ আয়োজনের মাধ্যমে শমশেরনগরের ইতিহাস,ঐতিহ্য ও দর্শনীয় স্থান বাংলাদেশ তথা বিশ্বের মাঝে তুলে ধরা তাদের লক্ষ্য।
তারিকুজ্জামান সুমনের সঞ্চালনায় মিট দ্যা এসে উপস্থিত ছিলেন আয়োজক কমিটির আহবায়ক আব্দুস শহিদ, মো. সাইদুর রহমান  (সুমন),  সিরাজুল ইসলাম শিপন, মো. সাইফুর রহমান রিমন, মো. আব্দুল খালেক, তন্ময় ইসলাম প্রমুখ।