বৃহস্পতিবার, ৪ মার্চ ২০২১ খ্রীষ্টাব্দ | ২০ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ

শ্রীমঙ্গলের রূপষপুরে বিশ্বশান্তিকল্পে ও মানবকল্যাণে ২০তম বার্ষিক উৎসব ২৪ প্রহর ব্যাপী শ্রীশ্রীতারকব্রহ্ম মহানামযজ্ঞ অনুষ্ঠিত



কমলকুঁড়ি রিপোর্ট
মৌলভীবাজারের শ্রীমঙ্গলের রূপসপুর শ্রীশ্রীমহাপ্রভুর জিউড় শ্রীঅঙ্গনে বিশ্বশান্তিকল্পে ও মানকল্যাণে ২০তম বার্ষিক উৎসব ২৪ প্রহর ব্যাপী শ্রীশ্রীতারকব্রহ্ম মহানামযজ্ঞ অনুষ্ঠিত হয়েছে। গত ১৫ জানুয়ারি শুক্রবার থেকে ২০ জানুয়ারি বুধবার পর্যন্ত এ উৎসব চলে। উৎসব কমিটির প্রধান উপদেষ্টা শ্রী অনিল চন্দ্র পাল, দুর্গাবাড়ী পরিচালনা কমিটির সভাপতি সুনীল বৈদ্য শচী, উৎসব পরিচালনা কমিটির সভাপতি বাবুল পাল, সম্পাদক সজীব পাল অলি, সুভাষ দেবনাথ, কোষাধ্যক্ষ রিপন পালসহ কমিটির সদস্যরা জানান, শুক্রবার বিকাল ৪টায় ভাগবত আলোচনা করেন শ্রী রাহুল কৃষ্ণ দাশ, শনিবার রাত ৮টায় শুভ অধিবাস পরিবেশন করেন শ্রী বিকাশ পাল। রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত ২৪ প্রহরব্যাপী শ্রীশ্রীতারকব্রহ্ম হরিনাম সংকীর্তন শুরু হয়।
মহাযজ্ঞের নামসুধা পরিবেশন করেন জয়গরু সনাতন ফরিপুর, গোপাল জিউর সম্প্রদায় সিলেট, ভক্ত নরোত্তম সম্প্রদায় বাগেরহাট, ব্রজের মাধুরী সম্প্রদায় পিরোজপুর, দীপুশ্রী সম্প্রদায় গোপালগঞ্জ ও শ্যামপূজা সম্প্রদায় গোপালগঞ্জ।
বুধবার সকাল ৬ টায় নগর পরিক্রমা শেষে দধিভা- ভঞ্জন ও মোহন্ত বিদায় প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রতিদিনই মহা প্রসাদ বিতরণ করা হয়। ৬ দিন ব্যাপী অনুষ্টানে হাজার হাজার ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন এবং করোনা কালীন সময়ে সকল প্রকার স্বাস্থ্য বিধি মেনে অনুষ্ঠান সমাপ্ত হয়েছে।

অনুষ্ঠানে শ্রীমঙ্গল সদর ইউপি চেয়ারম্যান ভানুলাল রায়সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।