শনিবার, ৬ মার্চ ২০২১ খ্রীষ্টাব্দ | ২২ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ

বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি  শ্রীমঙ্গল উপজেলার সন্মেলন অনুষ্ঠিত 



কমলকুঁড়ি রিপোর্ট

মৌলভীবাজারের শ্রীমঙ্গল জাগছড়া চা-বাগান দুর্গা মন্দিরে ১৬ জানুয়ারি শনিবার বিকেল ৩ টায় বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি (বাগীশিক) শ্রীমঙ্গল উপজেলা শাখার সন্মেলন  অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রেম সাগর হাজরা। অনুষ্ঠান উদ্বোধন করেন বাগীশিক কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক ডা.অঞ্জন কুমার দাশ।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল ফুলছড়ি গ্যাস ফিল্ডের ডি জি এম ইঞ্জিনিয়ার স্বপন কুমার রায়, বাগীশিক কমলগঞ্জ উপজেলা কমিটির সাধারণ সম্পাদক মানিক প্রসাদ পাল, বিশ্ব হিন্দু পরিষদের পার্থ সারথী রায় এবং অনিক দেব।
অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন মৌলভীবাজার জেলা কমিটির সাধারণ সম্পাদক শ্রীবাস ব্যানার্জী সীবা।

বাগীশিক শ্রীমঙ্গল উপজেলা সভাপতি শ্রী বলরাম কালিন্দীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক শ্রী সবুজ সিং। অনুষ্ঠানের শুরুতে পবিত্র গীতা পাঠ করেন স্কুলের ছাত্র / ছাত্রী বৃন্দ।
অনুষ্ঠানে প্রধান অতিথি ভারপ্রাপ্ত উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রেম সাগর হাজরা  বলেন, সনাতন ধর্ম হচ্ছে পৃথিবীর সবচেয়ে আদি ধর্ম।এই ধর্মকে জানতে হলে আমাদেরকে সর্বদায় গীতা চর্চা করতে হবে।বাগীশিক সারাদেশে গীতা শিক্ষার যে আন্দোলন শুরু করেছে, আমরা স্ব স্ব উপজেলায় নিজেরা এই গীতা আন্দোলনকে আরো ছড়িয়ে দিতে হবে। আজকে এই ঘুনে ধরা সমাজকে পরিবর্তনের জন্য গীতা অধ্যায়নের কোন বিকল্প নেই। সভা শেষে কেন্দ্রীয় সংসদের পক্ষ থেকে উপজেলার কর্মকর্তা ও উপস্থিত সুধিজনদের মাঝে বাগীশিক প্রকাশিত বর্ষপঞ্জি বিতরণ করা হয়।