বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

শ্রীমঙ্গলে “নো মাস্ক”নো সার্ভিস” কার্যক্রম বাস্তবায়নে ক্যাম্পেইন



ঝলক দত্ত, শ্রীমঙ্গল :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী শ্রীমঙ্গলে করোনা ভাইরাসের সংক্রমণরোধে ‘নো মাস্ক, নো সার্ভিস’ কার্যক্রম নীতি ব্যাপকভাবে বাস্তবায়নের লক্ষে ‘ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।
শ্রীমঙ্গল উপজেলা করোনা প্রতিরোধ কমিটির আয়োজনে মঙ্গলবার (১০ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় উপজেলা থেকে ক্যাম্পেইন করে শহরের চৌমুহনা চত্ত্বরে এসে শ্রীমঙ্গল উপজেলা প্রাথমিক প্রধান শিক্ষক সমিতির সভাপতি জহর তরফদারের সঞ্চলনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মো. নজরুল ইসলাম। এছাড়াও বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় প্রাক্তণ স্বাস্থ্য পরিচালক ডা. হরিপদ রায়, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী । এসময় শহরের বিভিন্ন দোকানে গিয়ে ‘নো মাস্ক, নো সার্ভিস’ সচেতনতামূলক লিফলেট লাগানো হয়। এছাড়াও পথচারীদের হাতে লিফলেট বিতরণ করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মো. নজরুল ইসলাম বলেন, শীত মৌসুমে করোনার সংক্রমণ বাড়তে পারে, এমন আশঙ্কায় ‘নো মাস্ক, নো সার্ভিস’ নীতি বাস্তবায়ন করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ‘নো মাস্ক, নো সার্ভিস’ বাস্তবায়ন করতে প্রয়োজনে সামাজিক আন্দোলন, প্রচারাভিযান সহ যেভাবেই হোক এই কার্যক্রমের বাস্তবায়ন নিশ্চিত করতে হবে। তিনি আরও বলেন মাস্ক ছাড়া কাউকে সরকারি ও বেসরকারি অফিসগুলো সহ দোকানপাটে সেবা দেওয়া হবে না। এই নির্দেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
এসময় উপস্থিত ছিলেন সিলেট বিভাগের সাবেক স্বাস্থ্য পরিচালক ডা. হরিপদ রায়,টিএইচও ডা. সাজ্জাদ হোসেন, সহকারি ভূমি কমিশনার নেছার উদ্দিন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দিলীপ কুমার বর্ধন, উপজেলা শিক্ষা কর্মকর্তা এস এম জাকিরুল ইসলাম, শ্রীমঙ্গল উপজেলা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমিতির সভাপতি জহর তরফদার,স্কাউটের সাধারণ সম্পাদক বিমান বর্ধন, শ্রীমঙ্গল উপজেলা আর এস এল অধ্যাপক রজত শুভ্র চক্রবর্তী, শ্রীমঙ্গল উপজেলা স্কাউটের যুগ্ন সাধারণ সম্পাদক রহিমা বেগম, উপজেলা স্কাউট লিডার মোঃ আব্দুল মোমিন, উপজেলা কাব লিডার জয়ন্ত কুমার দেবনাথ, স্কাউটের সহকারি কমিশনার পুলক বর্ধন, কোষাধ্যক্ষ প্রনবেশ চৌধুরী, ইউনিট লিটার আবুল কাশেম, রোভার স্কাউট সোয়াইবসহ উজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের ইউনিট লিডাররা উপস্থিত ছিলেন।
শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম জানান, আগামীকাল কাল থেকে শ্রীমঙ্গলে মাস্ক ব্যবহারের বিষয়ে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।