সোমবার, ১৮ জানুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ
Sex Cams

বাংলাদেশ বিমান বাহিনীর ইতিহাসে প্রথমবারের ৬৪ জন মহিলা রিক্রুট অন্তর্ভুক্ত



কমলকুঁড়ি  রিপোর্ট

মৌলভীবাজারের কমলগঞ্জের শমশেরনগর নিয়োগ ও প্রশিক্ষণ স্কুলে এ কুচকাওয়াজে ৭৫২ জন রিক্রুটকে বিমান বাহিনীতে অন্তর্ভুক্ত করা হয়।

বুধবার সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন  করেন বিমান বাহিনীর প্রধান চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত।

বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত বলেন, ১৯৭১ সালে ১৬ ডিসেম্বর বাংলাদেশ মুক্ত হওয়ার বিমানবাহিনীর দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধিতে কাজ শুরু করেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমান বাহিনীকে আধুনিক প্রযুক্তি সম্পন্ন করতে প্রয়োজনীয় অত্যাধুনিক জঙ্গী বিমান, হেলিকপ্টার সহ অত্যাধুনিক প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তুলতে কাজ করছেন।

তিনি বলেন, বিমান বাহিনী দেশের যে কোন দুর্যোগে মানব সেবায় কাজ করছে। চলমান করোনাকালে বিমান বাহিনীর হেলিকপ্টার জনপ্রতিনিধি, খ্যাতিমান মানুষ, সরকারি কর্মকর্তা ও গুণিজনদের বহন করে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাচ্ছে।

উল্লেখ্য যে, এবারের প্রশিক্ষণ কুচকাওয়াজের মধ্য দিয়ে বাংলাদেশ বিমান বাহিনীর ইতিহাসে প্রথমবারের ৬৪ জন মহিলা রিক্রুট অন্তর্ভুক্ত হয়েছে।

প্রশিক্ষণে শিক্ষা বিভাগে এসি-২ শেখ দিদারুল ইসলাম ও জেনারেল বিভাগে সেরা রিক্রুট নির্বাচিত হয়েছে। সার্বিক বিষয়ে কৃতিত্বের জন্য এসি-২ ইমাদ উদ্দীন মজুমদার নির্বাচিত হয়েছেন।

প্রধান অতিথি সেরা বিমানসেনার মাঝে ট্রফি বিতরণ করেন। প্রধান অতিথি আরও বলেন নব বিমানসেনারা সততা, একাগ্রতা ও নিষ্ঠার সাথে কাজ করে বিমান বাহিনীর যোগ্য বিমানসেনা হিসেবে নিজেদেরকে গড়ে তুলতে হবে।

তার আগে বিমান বাহিনী প্রধান প্যারেড গ্রাউন্ডে এসে পৌঁছলে বিমানবাহিনী ঘাঁটি বামার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মুহাম্মদ নজরুল ইসলাম, রিক্রুটস ট্রেনিং স্কুলের অধিনায়ক গ্রুপ ক্যাপ্টেন আবু জাহিদ মহসীন তাঁকে স্বাগত জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, পুলিশ সুপার ফারুক আহমদ, কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান, বাংলাদেশ বিমান বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, স্থানীয় সামরিক ও বেসামরিক গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।