মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ৬ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ

করোনা প্রতিরোধে মাস্ক ব্যবহার নিশ্চিতে কমলগঞ্জে ভ্রাম্যমান আদালতের জরিমানা




কমলকুঁড়ি রিপোর্ট

দ্বিতীয় দফায় করোনা প্রতিরোধ মাস্ক ব্যবহার নিশ্চিতে মৌলভীবাজারের কমলগঞ্জে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ২৯শ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে। সোববার দুপুরে কমলগঞ্জ উপজেলার শমশেরনগর বাজারে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আশেকুল হকের অভিযানে ১২টি মামলায় এই জরিমানা আদায় করেন।
স্বাস্থ্যবিধি অমান্য করে মাস্কবিহীন চলাফেরা করায় ভ্রাম্যমান আদালত শমশেরনগর বাজারে অভিযান পরিচালনা করেন। এ সময় মাস্ক না থাকায় ১২টি মামলা দিয়ে ২ হাজার ৯শত টাকা জরিমানা করা হয়।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আশেকুল হক জানান, মাস্কবিহীন চলাফেরা করার অপরাধে ১২টি মামলায় ২ হাজার ৯শত টাকা জরিমানা আদায় করা হয়। তিনি আরও জানান, সরকারের স্বাস্থ্যবিধি মানতে জনগনকে সচেতন করার পাশাপাশি মাস্ক ব্যবহার নিশ্চিত করতে মোবাইল কোর্ট অব্যাহত থাকবে।
এছাড়া গত রোববার (২২ নভেম্বর) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত কমলগঞ্জ উপজেলা চৌমুহনী ও ভানুগাছ বাজারে উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক ও সহকারী কমিশনার (ভূমি) নাসরিন চৌধুরীর নেতৃত্বে মাস্ক পরিধান নিশ্চিত করতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ সময় মাস্ক না থাকায় ১৭টি মামলা দিয়ে ৫ হাজার ৮শত টাকা জরিমানা করা হয়। শুধু জরিমানা নয়, মানুষজনকে সচেতন করতে মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানানো হয়।