বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

সিলেট এমসি কলেজের ধর্ষনের ঘটনায় আটক ৪ : বিভিন্ন সংগঠনের মানববন্ধন ও বিক্ষোভ



কমলকুঁড়ি ডেস্ক

সিলেটের এমসি কলেজ ছাত্রাবাস এলাকায় ক্যাম্পাস থেকে গৃহবধূ তরুণীকে (১৯) তুলে নিয়ে গিয়ে তার ইচ্ছার বিরুদ্ধে গণধর্ষণের ঘটনার দায়েরকৃত মামলায় ৪ ধর্ষককে গ্রেফতার করেছে র‌্যাব-পুলিশ। গতকাল রবিবার ভোরে ও রাতে হবিগঞ্জ ও সুনামগঞ্জ জেলার বিভিন্নস্থানে পৃথক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। র‌্যাব ও পুলিশের পৃথক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

গ্রেফতারকৃতরা হচ্ছে, সিলেটের বালাগঞ্জ উপজেলার চান্দাইপাড়া গ্রামের তাহিদ মিয়ার পুত্র এম সাইফুর রহমান (২৮), জকিগঞ্জ উপজেলার আটগ্রামের কানু লস্করের পুত্র অর্জুন লস্কর (৩০), হবিগঞ্জ সদরের বাগুনীপাড়ার মো. জাহাঙ্গীর মিয়ার পুত্র শাহ মো. মাহবুবুর রহমান রনি (২৫) ও সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার বড়নগদীপুর (জগদল) গ্রামের বাসিন্দা রবিউল ইসলাম (২৫)। গ্রেফতারকৃতরা সবাই রাজনীতির সাথে জড়িত। গ্রেফতারকৃতদের মধ্যে ধর্ষক এম সাইফুর রহমান ও অর্জুন লস্করকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হলে তারা পুলিশের কাছে ঘটনার বিস্তারিত বর্ণনা দেয়। এর পর পুলিশ গতকাল রবিবার দুপুরে তাদেরকে সংশ্লিষ্ট আদালতে হাজির করলে আদালত তাদেরকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
সূত্র জানায়, গতকাল রবিবার রাতে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ থেকে শাহ মো. মাহবুবুর রহমান রনিকে র‌্যাবের একটি দল গ্রেফতার করে। অন্যদিকে নবীগঞ্জ উপজেলা থেকে রবিউল ইসলামকে (২৫) গ্রেফতার করে হবিগঞ্জ জেলা পুলিশ। এর আগে গতকাল রবিবার ভোরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সুনামগঞ্জের ছাতক উপজেলা সীমান্তবর্তী খেয়াঘাট এলাকায় অভিযান চালিয়ে নারী নির্যাতন ও অস্ত্রসহ দু’টি মামলার প্রধান আসামী এম সাইফুর রহমানকে গ্রেফতার করে ছাতক থানা পুলিশ। অপরদিকে একই দিন সিলেট জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি টিম হবিগঞ্জের মাধবপুর উপজেলার মনতলা এলাকায় অভিযান চালিয়ে নারী নির্যাতন মামলার অপর আসামী অর্জুন লস্করকে (৩০) গ্রেফতার করে। এর মধ্যে সাইফুর রহমান চুল ও দাঁড়ি কেটে চেহারা পরিবর্তন করেও রক্ষা পায়নি সে। এ ঘটনায় জড়িত তারেক আহমদ ও মাহফুজুর রহমান বর্তমানে পলাতক রয়েছে। তাদেরকে হণ্য হয়ে খোঁজছে আইন শৃংঙ্খলাবাহিনী।
পুলিশ সূত্র জানায়, ধর্ষনের ঘটনার পর পরই জড়িত আসামীরা বিভিন্ন স্থানে আত্মগোপনে চলে যায়। সাইফুর রহমান পালিয়ে যায় সুনামগঞ্জের ছাতক ও অর্জুন লস্কর পালিয়ে যায় হবিগঞ্জের মাধবপুরে আর রবিউল ও রনি পলিয়ে যায় হবিগঞ্জ সদর ও নবীগঞ্জে। আইনশৃঙ্খলা বাহিনী তথ্য প্রযুক্তির মাধ্যমে তাদের অবস্থান শনাক্ত করে তাদেরকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে। এর মধ্যে গ্রেফতারকৃত সাইফুর রহমান ও অর্জুন লস্করকে শাহপরান থানায় হস্তান্তর করা হয়।
এ ব্যাপারে সিলেট মেট্রোপলিটন পুলিশের মিডিয়া কর্মকর্তা এডিসি জ্যোতির্ময় সরকার বলেন, গণধর্ষণের ঘটনার পর আসামীরা গা ঢাকা দেয়। তবে শেষ পর্যন্ত আইনশৃঙ্খলা বাহিনীর হাত থেকে তারা রক্ষা পায়নি। ধর্ষণ মামলার অপর আসামীদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত রয়েছে জানিয়ে এডিসি মিডিয়া আরো বলেন, প্রধান আসামী সাইফুর গ্রেফতার এড়াতে মুখের দাঁড়ি কেটে ফেলে। সে সীমান্ত পথ ব্যবহার করে ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করে ছিলো।
এদিকে, গতকাল শিক্ষার্থী, বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠন মানববন্ধন ও বিক্ষোভ করেছে।