শনিবার, ২০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

 কুলাউড়ায় বরমচাল মিশনে খাদ্যসামগ্রী বিতরণ



এলিসন সুঙ :

কোভিড -১৯ পরিস্থিতির কারনে দীর্ঘদিন লকডাউন ফলে বর্তমানে জনজীবনে বির্পয ও আয়-রোজগার সীমিত কারনে সরকারের পাশাপাশি সহায়তার হাত বাড়িয়েছেন দেশের বিভিন্ন সংস্থাগুলো। ১৯ সেপ্টেম্বর (শনিবার) মৌলভীবাজারের কুলাউড়ায়
বরমচাল মিশনে কম্প্যাশন ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহায়তায় এবং বাংলাদেশ মধ্য ও দক্ষিন শিশু উন্নয়ন প্রকল্পের পরিচালনায় সামাজিক দূরত্ব বজায় রেখে খাদ্য সামগ্রী বিতরন করা হয়। প্রকল্পের সমাজকর্মী ষ্টিফেন মারলিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মিশনের পুরোহিত রেভা: স্বদেশ তপ্ন, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ১ নং বরমচাল ইউনিয়ন পরিষদের ৬ নং ওর্য়াডের ইউপি সদস্য সাহানুর রহমান সাধন, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন , প্রজেক্ট ম্যানেজার পিউস পঃস্না, শিশু সহায়ক সংস্থার স্বাস্থ্যকর্মী মৃত্যুঞ্জয় তালুকদার সমাজকর্মী রাজেন পাপাং ,ঊর্মিমালা রিছিল, হিসাবরক্ষক এডেন্টিনা লামিন, শিক্ষক প্রতিনিধি রিবিকা তালুকদার,সৌরভ তপ্ন, রাহেল মুন্ডা,ইউরেকা লাংছিয়াং,হান্না মুন্ডা, মা ও শিশু পরিচর্যাকারী নিয়তি মুড়া প্রমুখ।
বিতরন সামগ্রীর মধ্যে ছিল প্রতিজনকে চাল ১৪ কেজি, ডাল ১কেজি৫০০গ্রাম,আলু ৪ কেজি, সয়াবিন তেল ৫০০ গ্রাম ,২ টি সাবান ,২ টি মাস্ক এবং ১ টি ব্যাগ।অনুষ্ঠানের শুরুতে প্রয়াত ১ নং বরমচাল ইউনিয়ন পরিষদের সম্মানীত চেয়ারম্যান আহবাব চৌধুরী শাহজাহান স্মরণে দাঁড়িয়ে তিন মিনিট নীরবতা পালন করা হয় ও শোকার্ত পরিবারের জন্য বিশেষ মোনাজাত করা হয়। খাদ্য সামগ্রী বিতরণের সভায় বক্তারা সচেতনতা মূলক বিভিন্ন শিক্ষা প্রদান করেন। তাদের মধ্যে উল্লেখযোগ্য বিষয় ছিল শিশু সুরক্ষা ও নিরাপত্তা, হাত ধোঁয়ার গুরত্ব ,বাল্য বিবাহ , নিরাপদ ইন্টারনেট ব্যবহার এবং শিশুদের লেখাপড়ার প্রতি অভিভাবকদের সু-নজর রাখা আহবান করেন।অনুষ্ঠানে মোট ৩১৩টি পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। চলিতবছরের নভেম্বর মাস পযর্ন্ত এনজিও বিষয়ক বুর‌্যের অনুমোদন সাপেক্ষে কম্প্যাশন ইন্টারন্যাশনাল বাংলাদেশের পৃষ্ঠপোষকতায় এ খাদ্য সামগ্রী উপকারভোগীদের মাঝে বিতরন করা হবে।