শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

জানি না আগামীতে কি হবে?



: সাজিদুর রহমান সাজু :

করোনা পরিস্থিতিতে কমল নারায়ণের কমল হাটের কমলগঞ্জ ভালো নেই! তার পরও সবাই যে যার মতো গা ভাসিয়ে ছুটছে। জানি না আমরা কতটুকু নিরাপদ আছি। শহরমুখী মানুষের স্রোত! হাটে,ঘাটে,মাঠে মানুষের জটলা! তা দেখে এখন জনপ্রতিনিধি,প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী এড়িয়ে চলতে শুরু করছেন। তাদেরও কিছুই করার নেই। তারাও হতাশ। লকডাউন মানা হচ্ছে না। না মানার কারণ- করোনার শক্তির ব্যাপারে ধারণা নেই আমজনতার। জ্ঞান দিলে বলে জ্ঞানপাপী। কথা শোনে দুঃখ না নিয়ে কষ্টে হাসি। এ হাসির আশ্চর্যজনক তথ্য হচ্ছে- কমলগঞ্জ কেনো? সিলেটেও কোথাও নেই করোনার চিকিৎসা।
বলে রাখা ভালো, কমলগঞ্জে আক্রান্তের সংখ্যা নেহাত কম। মাত্র ১৯জন। নমুনা সংগ্রহের তুলনায় এ ১৯ দেখে আমি আতংকে আছি। তবে আশার বিষয় আক্রান্তের মধ্যে এরই মাঝে সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৪ জন। আক্রান্ত সবাই আছেন নিজ গৃহে আইসোলেশনে। তাদের আক্রান্তের সময় যে কথা কানে ভাসে তা হলো-তুই মরবে! আমি বেঁচে যাবো! এমন কথা যারা বলেন,তারা যে বাঁচবে এ নিশ্চয়তা কোথায়? কমলগঞ্জের কোথায় তো আইসোলেশন সেন্টার নেই। আল্লাহ্ না করুক আপনি আক্রান্তের পর যদি পরিবারের সদস্য দূরে সরে যায় তা হলে কোথায় যাবেন? ভয়াবহ পরিস্থিতির নেই কোনো প্রস্তুতি। আমার কথা শোনে আশ্চর্য হচ্ছেন? কিন্তু এটাই সত্য।
ইতিমধ্যে কমলগঞ্জে আক্রান্ত হয়েছেন, পুলিশ পরিবার, হাসপাতালের কর্মচারী, ব্যাংকার, শিক্ষক ও সাংবাদিক। এ সংবাদ জেনেও ঢাকা সহ করোনা প্রবণ এলাকা থেকে দলে দলে কমলগঞ্জ আসছেন লোকজন। কমলগঞ্জে আসা লোকজনকে হোম কোয়ারান্টাইন নিশ্চিত করতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ক্লান্ত।
জনপ্রনিধি আর সংবাদকর্মীরা চেষ্টা করছেন। তবুও তাদের ঘরে রাখা যাচ্ছে না। বাড়ির বাহিরে এমন কি হাটে ঘাটেও ঘুরে বেড়াচ্ছেন। ভাব এমন, দেখি কী হয়। দেখি দেখি করে সব লন্ডভণ্ড করলেও তাদের পরিবারগুলো সচেতন হচ্ছে না। মনে হয় প্রিয়জন হারানোর পর তারা সচেতন হবে।
কমলগঞ্জের সবচেয়ে বেশি আক্রান্ত শমসেরনগরে। এই বাজারে প্রতিদিনের দৃশ্য দেখলে আতঁকে উঠেন সবাই। একই অবস্থা সাপ্তাহিক হাটের আদমপুর, পৌর এলাকার ভানুগাছ, মুন্সীবাজারসহ অন্যান্য বাজারে। তা দেখেও এখন কেউ কিছু দেখছে না। কেউ কিছু বলছে না। সবাই নিরব। এই নিরবতা রহস্যময়। এই নিরবতা আত্মঘাতী নয় তো?
গতকাল রাতে কমলগঞ্জে ভুমিকম্প অনূভুতি হয়েছে। আজ বইছে দমকা হাওয়া। জানি না আগামীতে কি হবে। এখনো সময় আছে কমলগঞ্জকে বাঁচান। কমলগঞ্জকে নিরাপদ রাখতে স্ব-স্ব অবস্থান থেকে সচেতন হোন। আপনি সচেতন হলে আপনার পরিবার ও প্রিয়জন নিরাপদ,আপনার প্রতিবেশী নিরাপদ, আপনার-আমার জন্মমাটি নিরাপদ!

(লেখক : সাজিদুর রহমান সাজু, ফেসইবুক থেকে সংগ্রহ)