বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

সরকারি তহবিলে ভিক্ষুকের ১০ হাজার দান : ভিক্ষুকের পাকা বাড়ী বানিয়ে দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর



 কমলকুঁড়ি ডেস্ক

করোনাভাইরাস মহামারীতে কর্মহীন হয়ে পড়া মানুষের সহায়তায় নিজের জমানো ১০ হাজার টাকা দান করা শেরপুরের সেই ভিক্ষুক বৃদ্ধ নজিম উদ্দিনকে বাড়ি দেওয়া হচ্ছে প্রধানমন্ত্রীর নির্দেশে।

জেলার ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবেল মাহমুদ জানান, মঙ্গলবার রাতে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে নজিমউদ্দিনকে ভিটেমাটি ও পাকা বাড়ি করে দেওয়ার নির্দেশ এসেছে। শেরপুরের ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নের গান্ধীগাঁও গ্রামের। ওই গ্রামের মৃত ইয়ার উদ্দিনের ছেলে ভিক্ষুক মোহাম্মদ নজিম উদ্দিন (৮০)। তার তিন ছেলে তিন মেয়ে। কিন্তু ভিক্ষে করেই জীবন চলে তার। তিনি যে শোবার ঘরে থাকেন সেটির খুব খারাপ অবস্থা। গত দুই বছর ধরে তিনি ১০ হাজার টাকা সঞ্চয় করেন। ইচ্ছে ছিল এবার বর্ষার আগেই ঘর ঠিক করবেন। কিন্তু দেশে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর মানুষের দুঃখকষ্ট দেখে ওই বৃদ্ধ সরকারের করোনা তহবিলে এই টাকাটা জমা দিয়ে দেন। মঙ্গলবার ঝিনাইগাতীর ইউএনও রুবেল মাহমুদের হাতে টাকা তুলে দেন তিনি।

ইউএনও বলেন, “নজিম উদ্দিনের টাকা দেওয়ার খবর গণমাধ্যমে প্রকাশিত হয়। রাতে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে নজিমউদ্দিনকে ভিটেমাটি ও পাকা বাড়ি করে দেওয়ার নির্দেশ আসে।” নজিম উদ্দিনকে খাসজমি বন্দোবস্তসহ বাড়ি করে দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানান ইউএনও।