মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

শমশেরনগর ইউপি চেয়ারম্যান জুয়েল রাতের আঁধারে বাড়ি বাড়ি গিয়ে গরিব-অসহায়দের মাঝে বিতরণ করছেন খাদ্যসামগ্রী




কমলকুঁড়ি রিপোর্ট
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ৪নং শমশেরনগর ইউপি চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা জুয়েল আহমদ। জনপ্রতিনিধি হিসেবে দায়িত্ব পালনে সব সময় মানবিকতার পরিচয় দিয়ে যাচ্ছেন। যে কোনো দুর্যোগ ও মহামারিতে তিনি গরিব-অসহায় মানুষের সেবায় সবসময় নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। প্রাণঘাতী বৈশ্বিক মহামারি করোনায়ও তার ব্যতিক্রম ঘটেনি। রাতের আঁধারে বাড়ি বাড়ি গিয়ে প্রকৃত গরিব অসহায়দের নিজ হাতে বিতরণ করছেন খাদ্যসমগ্রী। ইউনিয়নের প্রতিটি গ্রামেই ধারাবাহিকভাবে রাতের আঁধারে বাড়ি বাড়ি গিয়ে এসব খাদ্যসামগ্রী বিতরণ করছেন।
বৈশ্বিক মহামারি করোনার কারণে শমশেরনগর ইউনিয়নের সাধারণ গরিব ও অসহায় মানুষ গৃহবন্দি। এসব গৃহবন্দি গরিব মানুষসহ যাদের বাড়ির ধারে কাছে বাজার নেই তাদের বাড়িতেও পৌছে দিচ্ছেন প্রয়োজনীয় খাদ্যসামগ্রী। চেয়ারম্যান হিসেবে মানুষের এ দুঃসময়ে পালন করে যাচ্ছেন যথাযথ দায়িত্ব। শুধু গরিব অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে থেমে থাকেনি এ চেয়ারম্যান। ইউনিয়নে যেসব দিনমজুর, সিএনজি, অটো ও রিক্সা চালক কর্মহীন হয়ে পড়েছেন তাদের সহযোগিতায় খাদ্যসামগ্রী বিতরণ করছেন চেয়ারম্যান জুয়েল আহমেদ। প্রথম পর্যায়ে সরকারি বরাদ্দ ছিল ৫০ জন পরিবার, ২য় ধাপে ছিল ১৫০ পরিবারে খাদ্য সামগ্রী দেয়া হয়। কিন্তু ইউনিয়নের বিপুল সংখ্যক কর্মহীন অসহায় মানুষের কথা চিন্তা করে প্রথমেই শুরু করেন খাদ্যসামগ্রী বিতরন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ইউনিয়নের অসহায় কর্মহীন মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণের জন্য প্রবাসীসহ সমাজের দানশীল ব্যক্তিদের সহায়তা চেয়েছিলেন। এতে বেশ সাড়া পড়ে অনেকেই ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিকভাবে ইউনিয়ন ফান্ডে নগদ অর্থ ও খাদ্যসামগ্রী প্রদান করেন। নি¤œ মধ্যবিত্ত পরিবারের মাঝেও গোপনে খাদ্যসামগ্রী পাঠিয়ে দেন।
আলাপকালে শমশেরনগর ইউনিয়নের বাসিন্দা তারেক মিয়া, সাহেদ মিয়া, মুহিত পাল, কলসুমা বেগম বলেন, আমরা যখন চেয়ারম্যান সাহেবকে বলেছি রঘুনাথপুর আমাদের এলাকায় অসহায় মানুষের খাদ্য ভোগান্তি পড়ছে তাৎক্ষণিক তিনি আমাদের এলাকার যুবকদের সাথে করে প্রচন্ড বাতাসের মাঝে গত শনিবার রাতের আঁধারে সবার জন্য খাদ্য ঘরে ঘরে পৌঁছে দেন। চাল, আলু, ডাল, তেল, লবন, সাবান, পিঁয়াজ সহ একটি প্যাকেট করে এসব সামগ্রী রাতের আঁধারে নিজে বহন সাথে যুবকদের নিয়ে বাড়ি বাড়ি গিয়ে গরিবদের মাঝে এগুলো পৌছে দিয়ে জনসেবার অনন্য কৃতিত্ব অর্জন করেন তিনি।
শমশেরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুয়েল আহমেদ বলেন, প্রশাসনের ঘোষণার পর থেকে শমশেরনগর ইউনিয়নের দোকানপাট বন্ধ। দিনমুজুর নানা পেশাজীবী মানুষ অসহায়রে মতো হয়ে পড়ায় আমার নৈতিক দায়িত্ব হিসেবে আমি তাদের পাশে দাঁড়িয়েছি। আমাকে অনেকে যে যার সামর্থ্য অনুযায়ী চাল, ডাল, আলু, তেল, পিঁয়াজ দিয়ে যারা সহযোগিতা করেছেন আমি তাদের প্রতি কৃতজ্ঞ। তিনি বলেন, এখন পর্যন্ত যদি খাদ্য কেউ না পেয়ে থাকে আমাকে বলা মাত্রই আমি তাদের খাদ্য দেয়ার ব্যবস্থা করে দেব ।