শনিবার, ২০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

জুড়িতে ব্যক্তি উদ্যাগে কর্মহীনদের বাড়িতে খাদ্যসামগ্রী বিতরণ



সাইফুল ইসলাম সুমন :
করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রামণ রোধে সরকারি নির্দেশনা মেনে নিজ ঘরে অবস্থান করছেন দেশের মানুষ। পাশাপাশি বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠান ও যানবাহন চলাচল। এতে কর্মহীন হয়ে পড়েছেন দিনমজুর, শ্রমিক, রিকশাচালকসহ দুস্থ ও অসহায় পরিবারের সদস্যরা। এর ফলে খাদ্য সংকটও দেখা দিয়েছে তাদের। এ অবস্থায় সরকারের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠন ও ব্যক্তি পর্যায়ে দুস্থ ও অসহায় পরিবারের সদস্যদের খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে।

কর্মহীন এসব মানুষের মধ্যে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন মৌলভীবাজারের জুড়ী উপজেলার কৃষ্ণনগরের এক সূর্য সন্তান ও স্থানীয় সামাজিক সংগঠন গ্রাম উন্নয়ন কার্যক্রম (গ্রাউক) এর প্রতিষ্ঠাতা অশোক রঞ্জন পাল। গ্রাউকের পক্ষথেকে ও নিজ বেতনের টাকায় কেনা গত দু’দিনে প্রায় ৩০০ জন অসহায় পরিবারের বাড়িতে নিজে গিয়ে এসব খাদ্যসামগ্রীর প্যাকেট পৌঁছে দিয়েছেন তিনি। খাদ্যসামগ্রীর প্রতিটি প্যাকেটে ছিল চাল, ডাল, পেঁয়াজ, আলু সহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী। তাঁর এই কাজে সহায়তা করছেন সহকর্মী প্রনয় রঞ্জন বিশ্বাস, অতুল কুমার পাল, অভিনয় পাল ও সুমন্ত বিশ্বাস। জানা যায়, দিনের বেলায় খাদ্যসামগ্রী বিতরণের পাশাপাশি রাতে বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে কর্মহীন দরিদ্র মানুষের হাতে এসব খাদ্যসামগ্রীর প্যাকেট তুলে দেন অশোক রঞ্জন পাল। তাঁর কাছ থেকে এ সহায়তা পেয়ে বেশ খুশি দুস্থ ও অসহায় পরিবারগুলো।

গ্রাউকের প্রতিষ্ঠাতা অশোক রঞ্জন পাল বলেন, করোনা ভাইরাস সংক্রামণ রোধে সরকারি নির্দেশনা মেনে নিজ ঘরে অবস্থান করছেন দুস্থ ও অসহায় মানুষ। তাই সম্পূর্ণ ব্যক্তিগতভাবে এসব অসহায় মানুষগুলোর পাশে থাকার চেষ্টা করছি। নিজের সামর্থ্য অনুযায়ী তাদের সাহায্য করার চেষ্টা অব্যাহত থাকবে।