বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

কানিহাটি চা বাগান থেকে উৎপাদিত মাদক ও সরঞ্জামাদি সহ আটক-১




কমলকুঁড়ি রিপোর্ট
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ডানকান ব্রাদার্স শমশেরনগর এর ফাঁড়ি কানিহাটি চা বাগানের শ্রমিক কলোনী থেকে উৎপাদিত ৩০ লিটার মাদক ও সরঞ্জামাদিসহ এক ব্যক্তিকে আটক করা হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১২ টায় চা বাগানের অফিসটিলার বিরন মৃধা ও বিনোদ মৃধার ঘর থেকে মাদক ও সরঞ্জামাদি উদ্ধার করা হয়।
জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে কমলঞ্জ উপজেলার শমশেরনগর পুলিশ ফাঁড়ির এসআই শাহ আলম ও এএসআই এনামুল হক এর নেতৃত্বে পুলিশ সদস্যরা শমশেরনগর এর কানিহাটি চা বাগানের আনন্দ মৃধার দুই পুত্র বিরন মৃধা ও বিনোদ মৃধার ঘরে অভিযান চালায়। এ সময়ে বিরন মৃধার ঘরের তিনটি চুলায় ও বিনোদ মৃধার ঘরে একটি চুলায় দেশীয় চুলাই ও হাড়িয়া মদ উৎপাদন হতে দেখা যায়। পুলিশ দু’টি ঘরের চারটি চুলা থেকে বড় বড় হাড়িবাসন ও কয়েকটি বোতল থেকে ৩০ লিটার মদ উদ্ধার করে। এসময়ে বেশ কয়েকটি হাড়িবাসন, কিছু সরঞ্জামাদি উদ্ধার করা হয় এবং মদ উৎপাদনের সাথে জড়িত এক ব্যক্তিকে আটক করা হয়। ৩০ লিটার মদের বাজার মূল্য ৬ হাজার টাকা হবে।
লছমন রবিদাস ও রামকুমার রবিদাস সহ স্থানীয় শ্রমিকরা বলেন, দীর্ঘদিন ধরে এরা মদ উৎপাদন ও বিক্রি করে আসছে। সন্ধ্যায় নিজ নিজ ঘরে ২০ টাকা গ্লাস হিসাবে শ্রমিকদের কাছে বিক্রি করে। শ্রমিকরা এভাবে এসে মদ খেয়ে মাতাল হয়ে যায়। তারা আরও বলেন, এই বিরন মৃধার পরিবারে কারো কাজকর্ম নেই। তাই তারা এ পেশা চালিয়ে জীবিকা নির্বাহ করে চলছেন।
অনুসন্ধানে জানা যায়, কমলগঞ্জ উপজেলার চা বাগানের লেবার লাইনের মধ্যে অবৈধভাবে তাদের নিজস্ব পদ্ধতিতে উৎপাদিত হচ্ছে মাদক। অবাধে গড়ে উঠা মদের পাট্টায় তৈরি হওয়া মদের মধ্যে ‘চোলাই’ ও ‘হাড়িয়া’ নামে পরিচিত। চা বাগানে মদ পান করছেন প্রায় পঞ্চাশ শতাংশ শ্রমিক। সময়ের সাথে যুক্ত হচ্ছেন বস্তির একটি অংশ।
শমশেরনগর চা বাগানের ইউপি সদস্য ও শ্রমিক নেতা সীতারাম বীন বলেন, চা বাগানে মাদক বন্ধে আমরা সচেতনতা সৃষ্টি করতে আইন শৃঙ্খলা বাহিনীর সাথে সভা করেছি এবং নিজেদের পক্ষে যতোটা সম্ভব তাদের সচেতনতা করে তুলতে চেষ্টা চালিয়ে যাচ্ছি। তবে এভাবে দু’একটি পরিবার গোপনে মদ উৎপাদন ও বিক্রয় করছে।
এ ব্যাপারে শমশেরনগর পুলিশ ফাঁড়ির এসআই শাহ আলম অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৬ হাজার টাকা মূল্যের ৩০ লিটার মাদক ও সরঞ্জামাদি উদ্ধার করা হয়। মাদক উৎপাদনের সাথে জড়িত এক ব্যক্তিকেও আটক করা হয়। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।