মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে কালবৈশাখী ঝড়ে গাছ পড়ে ১ জন নিহত ॥ বিদ্যালয়সহ অর্ধশতাধিক ঘর বিধ্বস্ত ॥ ৫ শতাধিক গাছ ভেঙ্গে পড়ে বিদ্যুৎ লাইনের ব্যাপক ক্ষতি




কমলকুঁড়ি রিপোর্ট
মৌলভীবাজারের কমলগঞ্জে কালবৈশাখী ঝড়ে গাছ পড়ে মনির মিয়া (৪৫) নামে এক নৈশ প্রহরীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৩ এপ্রিল) দুপুরে আকস্মিক সৃষ্ট কাল বৈশাখী ঝড়ে কমলগঞ্জ পৌরসভার মকবুল আলী উচ্চবিদ্যালয়সহ অর্ধ শতাধিক ঘর বিধ্বস্ত হয়েছে। ঝড়ে ৫ শতাধিক গাছ ভেঙ্গে পড়েছে। ঝড়ে বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে ও তার ছিড়ে বিদ্যুৎ লাইনের ব্যাপক ক্ষতি সাধন হয়েছে।
বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় কমলগঞ্জ উপজেলায় আকস্মিক কাল বৈশাখী ঝড় শুরু হয়। ঝড়ের সাথে ভারী বৃষ্টিপাত হয়েছে। ঝড়ের ফলে কমলগঞ্জ পৌরসভা, কমলগঞ্জ সদর, পতনঊষার ইউনিয়নসহ বিভিন্œ ইউনিয়নে ৫ শতাধিক গাছ ভেঙ্গে পড়েছে। কমলগঞ্জ পৌরসভার মকবুল আলী উচ্চবিদ্যালয়সহ বিভিন্ন এলাকার অর্ধশতাদিক ঘরের চাল উড়ে গেছে। অনেক ঘর আংশিক বিধ্বস্ত হয়েছে।
কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমদ জানান, ঝড়ের সময় তার পৌরসভা কার্যালয়ের সামনের একটি করাত কলের নৈশ প্রহরী মনির মিয়া পাশের সেলিম মহালদারের একটি ঘরে আশ্রয় নেয়। এসময় একটি মেহগনি গাছ তার উপর ভেঙ্গে পড়লে সে গুরুতরভাবে আহত হয়। পরে গুরুতর আহত মনিরকে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়। তার বাড়ি কমলগঞ্জ সদর ইউনয়িনের বালিগাঁও গ্রামে। পৌরসভার মেয়র মো. জুয়েল আহমদ আরও বলেন, ঝড়ের পর তিনি ক্ষতিগ্রস্ত এলাকা ঘুরে দেখেছেন কমপক্ষে ৫০টি ঘর বিধ্বস্ত হয়েছে। তার সাথে ৫ শতাধিক গাছ ভেঙ্গে পড়েছে।
মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির (পবিস) কমলগঞ্জ আঞ্চলিক কার্যালয়ের এজিএম (কম) ওবায়দুল হক বলেন, ঝড়ে অনেক স্থানে খুঁটি ভেঙ্গে, তার ছিলে ব্যাপক ক্ষতি হয়েছে। ঝড়ের সময় থেকে এ আঞ্চলিক কার্যালয়ের অধীন কমলগঞ্জ উপজেলা, কুলাউড়া ও রাজনগর উপজেলার একাংশ বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। ক্ষতিগ্রস্ত লাইন মেরামত করে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করতে কমপক্ষে ৩/৪ ঘন্টা লাগতে পারে।