শনিবার, ২০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

মৌলভীবাজারে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ম্যুরাল উদ্বোধন




কমলকুঁড়ি রিপোর্ট
মৌলভীবাজারে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের ম্যুরাল ও মুক্তিযোদ্ধাদের গেরিলা যুদ্ধ ও ২০ ডিসেম্বর মাইন বিস্ফোরণে নিহত শহীদদের স্মরণে মুক্তিযুদ্ধের ম্যুরালেরও উদ্বোধন করা হয়েছে। শনিবার (৭ মার্চ) মৌলভীবাজার শহরের শহীদ মিনারের পাশে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষনের ম্যুরাল উদ্বোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ আজিজুর রহমান।
এ সময় উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ, সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা প্রশাসক নাজিয়া শিরিন, পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার), পৌর মেয়র ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন।

পৃথকভাবে মুক্তিযোদ্ধাদের গেরিলা যুদ্ধ ও ২০ ডিসেম্বর মাইন বিস্ফোরণে নিহত শহীদদের স্মরণে মুক্তিযুদ্ধের ম্যুরালেরও উদ্বোধন করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, সহ-সভাপতি আজমল হোসেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার জামাল উদ্দিন প্রমুখ।

এছাড়াও বজ্রকন্ঠ নামের এই ম্যুরাল উদ্বোধনী অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, সাংবাদিক, রাজনীতিবিদ ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন। পরে জেলা পরিষদ প্রাঙ্গণে মুক্তিযুদ্ধাদের গেরিলা যুদ্ধ নিয়ে গেরিলা-৭১ নামের ম্যুরাল এবং ২০ ডিসেম্বর মৌলভীবাজারে মাইনবিস্ফোরণে নিহত শহীদদের সমাধিস্থলে মুক্তিযুদ্ধের ম্যুরাল উদ্বোধন করা হয়েছে।

জেলা পরিষদের অর্থায়নের এসব ম্যুরাল নির্মাণ করা হয়। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ এবং মুক্তিযোদ্ধাদের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে এইউদ্যোগ নেওয়া হয়েছে।