শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কুলাউড়ায় নববধূকে নিয়ে কোয়ারেন্টিনে বর : ১০ হাজার টাকা জরিমানা




কমলকুঁড়ি রিপোর্ট
কুলাউড়ায় দুবাইফেরত প্রবাসী রিয়াদ উদ্দিন (৩০) হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ অমান্য করে বিয়ে করার দায়ে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যামাণ আদালত। বৃহস্পতিবার (১৯) মার্চ ভ্রাম্যামাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এ টি এম ফরহাদ চৌধুরীর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুল হক, কুলাউড়া থানার ওসি মো. ইয়ারদৌস হাসান, পরিদর্শক (তদন্ত) সঞ্জয় চক্রবর্ত্তী।
প্রশাসন ও স্থানীয় সূত্র জানায়, সম্প্রতি উপজেলার কাদিপুর ইউনিয়নের ছকাপন গ্রামের বাসিন্দা হাজি আনসার আলীর ছেলে রিয়াদ উদ্দিন দুবাই থেকে দেশে ফেরেন। ওই সময় থেকে ২ সপ্তাহ পর্যন্ত তার বাধ্যতামূলকভাবে কোয়ারেন্টিনে থাকার কথা ছিল। কিন্তু কোয়ারেন্টিন না মেনে বিয়ের প্রস্তুতি নেন এবং প্রকাশ্য ঘোরাফেরা করতে থাকেন। একপর্যায়ে বৃহস্পতিবার তিনি বিয়ে করেন একই উপজেলার ভূকশিমইল ইউনিয়নের শশারকান্দি গ্রামের বাসিন্দা জলিল আহমদের কন্যা ইপা বেগমকে।
১৯ মার্চ বৃহস্পতিবার উপজেলার ভাটেরা ইউনিয়নের স্থানীয় সাত্তার কমিউিনিটি সেন্টারে বিয়ে অনুষ্ঠানের আয়োজন করা হয়। কিন্তু কোয়ারেন্টিন না মেনে বৃহস্পতিবার কমিউনিটি সেন্টারে বরযাত্রী নিয়ে বিয়ের পিঁড়িতে বসেন ওই প্রবাসী। উপজেলা প্রশাসন বিষয়টি জানতে পেরে সেন্টারে গিয়ে হাজির হন। পরে বিয়ের আসর পণ্ড করে দিয়ে বর রিয়াদ উদ্দিনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি বর-কনেকে কোয়ারেন্টিনে পাঠানোর নির্দেশনা দেওয়া হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এ টি এম ফরহাদ চৌধুরী বলেন, হোম কোয়ারেন্টিন না মেনে বিয়ের আয়োজন করায় দণ্ডবিধি আইন ১৮৬০ এর ২৬৯ ধারায় এ জরিমানা আদায় করা হয়েছে। তিনি বলেন, করোনাভাইরাস থেকে সাধারণ জনগণকে সচেতন করতে আমরা উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও পুলিশ প্রশাসন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে সচেতন করার জন্য কাজ করে যাচ্ছি।